ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পোস্টারে-পোস্টারে ছেয়ে গেছে ঢামেক

আবাদুজ্জামান শিমুল, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
পোস্টারে-পোস্টারে ছেয়ে গেছে ঢামেক ঢামেক হাসপাতাল জরুরি বিভাগের সামনে রশি দিয়ে ঝুলানো পোস্টার/ ছবি: বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশ চতুর্থ শ্রেণির সরকারি কর্মচারী সমিতির ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল শাখার সংসদ নির্বাচন ২০১৮ উপলক্ষে প্রচার-প্রচারণায় ব্যস্ত কর্মচারীরা। আগামী ২৭ জানুয়ারি এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) সরেজমিনে দেখা যায় নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের পোস্টারে-পোস্টারে ছেয়ে গেছে পুরো হাসপাতাল চত্বর। হাসপাতালের যে দিকে চোখ যায় সেখানেই প্রার্থীদের প্রচারণার প্রতীকসহ পোস্টার।

নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে দেয়ালে সাঁটানো হচ্ছে পোস্টার।  পাশাপাশি চিকন রশি দিয়ে পোস্টার ঝুলিয়ে রাখা হয়েছে প্রার্থীদের নিজ নিজ প্রচারণায়। পোস্টার ঝুলানোর কারণে হাসপাতালের জরুরি বিভাগের সামনের অংশে লাগানো হাসপাতাল কর্তৃপক্ষের নির্দেশনা সম্বলিত সাইনবোর্ড দেখা যাচ্ছে না।  

এছাড়াও প্রার্থীরা ঢামেকে যাকেই দেখছেন বিনয়ীভাবে তার কাছে ভোট ও দোয়া চাচ্ছেন এবং হাতে গুজে দিচ্ছেন রঙিন হ্যান্ডবিল।

কর্মচারী সমিতির নির্বাচনে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের সহকারী পরিচালক বিদ্যুৎ কান্তি পালকে প্রধান করে ছয় সদস্যের একটি নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। ঢামেক হাসপাতাল প্রাঙ্গণে চিকন রশি দিয়ে ঝুলানো পোস্টার/ ছবি: বাংলানিউজনির্বাচনের সহকারী কমিশনার ঢামেকের সহকারী পরিচালক ডা.খলিলুর রহমান (অর্থ) বাংলানিউজকে জানান, ২৭টি পদের জন্য ১১২জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করবে। আগামী ২৭ জানুয়ারি সকাল ৮টা হইতে একযোগে বিকেল ৪ পর্যন্ত চলবে ভোট গ্রহণ। নির্বাচন অনুষ্ঠিত হবে ঢাকা মেডিকেল কলেজ ডা. মিলন অডিটোরিয়াম প্রাঙ্গণে।

তিনি জানান, প্রার্থীদের আচরণ বিধি মেনে চলার জন্য সব প্রার্থীদের নিয়ে নির্বাচন কমিশন ইতোমধ্যে মিটিং করেছে। মিটিংয়ে প্রার্থীদের নির্বাচনী আরচণ বিধি মেনে চলার জন্য অবগত করা হয়।

তিনি আরও জানান, আচরণ বিধিতে উল্লেখ যোগ্য বিষয়টি হলো কর্মচারীদের ডিউটি ঠিক মতো করতে হবে। ডিউটি শেষ করে নির্বাচনী প্রচারণা চালাতে হবে। প্রচারণায় মিছিল ও কোনো মাইক ব্যবহার করা যাবে না। দেয়ালে পোস্টার লাগানো যাবে না। হাসপাতালে চত্বরে ও আজিমপুর কর্মচারীদের কোয়াটারে নির্বাচনী প্রচারণা চালাতে পারবে। কোনো প্রার্থী আরচণ বিধি লঙ্ঘন করলে, নির্বাচন কমিশন প্রমাণ পেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিবে, এমকি আচরণ বিধি লঙ্ঘনে প্রার্থী নির্বাচন করার ক্ষমতা হারাতে পারে।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
এজেডএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।