ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রামগঞ্জে বাল্যবিয়ে থেকে রক্ষা পেলো সুমাইয়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
রামগঞ্জে বাল্যবিয়ে থেকে রক্ষা পেলো সুমাইয়া

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগঞ্জে প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেয়েছে সুমাইয়া আক্তার নামে এক ১৪ বছরের কিশোরী।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে উপজেলার ভোলাকোট ইউনিয়নের নাগমুদ গ্রামে এ ঘটনা ঘটে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানের নির্দেশে ইউপি সদস্য আরিফ হোসেন গিয়ে বিয়েটি বন্ধ করেন।

ভোলাকোট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বশির আহমেদ মানিক বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বাংলানিউজকে জানান, বাল্যবিয়ে পড়ানো হবে না বলে উভয় পরিবারের পক্ষ থেকে লিখিত অঙ্গীকার নেওয়া হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, উপজেলার ভোলাকোটের নাগমুদ গ্রামের ওস্তা খলিফা বাড়ির জয়নাল আবেদীনের স্কুলপড়ুয়া মেয়ে সুমাইয়ার সঙ্গে একই বাড়ির মো. এরশাদের (৩০) বিয়ে ধার্য হয়। মঙ্গলবার সন্ধ্যা অনুষ্ঠানের হওয়ার কথা ছিলো। স্থানীয় লোকজন বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ইউপি চেয়ারম্যানকে জানায়। পরে তাদের নির্দেশে ভোলাকোট ইউনিয়ন পরিষদের ২ নম্বর ওয়ার্ডের সদস্য আরিফ হোসেন তাদের বাড়িতে গিয়ে বিয়েটি বন্ধ করেন।

এ সময় বিয়ে বাড়িতে ডোকোরেশন দিয়ে আপ্যায়নের আয়োজন ভন্ডুল করে দেওয়া হয়। এরপর সেখানে গিয়ে হাজির হন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার প্রতিনিধি। তারা উভয় পরিবারের সদস্যদের সতর্ক করে লিখিত অঙ্গীকার নেন।

রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আবু ইউছুফ বলেন, ঘটনাটি অবগত হওয়ার প্রতিনিধি পাঠিয়ে বিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। তারা এ কাজ থেকে বিরত থাকার অঙ্গীকার করেছে।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।