ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ব্লু ইকনোমিক এলাকার সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
ব্লু ইকনোমিক এলাকার সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা আত্মসমর্পণ অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ছবি: বাংলানিউজ

বরিশাল: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের দিকে এগোচ্ছে। তাই আমরা এখন আমাদের ব্লু ইকনোমিক সমুদ্র উপকূলীয় এলাকার সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা করবো।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) বিকেলে বরিশালের রুপাতলী এলাকায় র‌্যাব-৮ এর সদর দফতরে ‘বড় ভাই, ভাই ভাই ও সুমন নামক ৩ বাহিনীর ৩৮ সদ‌স্য’দের আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এখন সব বাহিনীকে শক্তিশালী করছি।

আমি সব সময় বলি আমাদের পুলিশ এখন আর আগের সে পুলিশ নেই। এরা শুধু পেশাদারিত্ব নয়, এরা দেশপ্রেমে উদ্বুদ্ধ, এরা যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত।

মন্ত্রী বলেন, দেশের জনগণ, পেশাজীবী, ব্যবসায়ীরা যাতে নিরাপদ ও শান্তিতে থাকতে পারেন সেই লক্ষে কাজ করছি। এখনো সুন্দরবনে যেসব দস্যু আছেন। তাদের বলছি, এখনো সময় আছে আত্মসমপর্ণ করুন না হয় কঠিন পরিস্থিতির জন্য তৈরি হন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ইতোমধ্যে সরকার আত্মসমপর্ণকারী ১৩২ দস্যুকে আর্থিক সহায়তাসহ পুর্নবাসনের ব্যবস্থা করা হয়েছে। আত্মসমপর্ণ করলেও তাদের জন্য করা হবে। তবে যাদের বিরুদ্ধে হত্যা ও নারী নির্যাতনের মামলা চলমান আছে। সেগুলো আইন অনুযায়ী চলবে।

অনুষ্ঠানে র‌্যাব-৮ এর বরিশাল অধিনায়ক উইং কমান্ডার হাসান ইমন আল রাজীবের সভাপ‌তি‌ত্বে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন বরিশাল সদর আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ ও র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

এ সময় উপস্থিত ছিলেন- বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম, বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার এসএম রুহুল আমিন, বরিশালের জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) আবুল কালাম আজাদ, র‌্যাব-৮ এর উপ অধিনায়ক মেজর রাকিব, উপ-পরিচালক মেজর সোহেল রানা প্রিন্স প্রমুখ।

বাংলা‌দেশ সময়: ১৯২৭ ঘণ্টা, জানুয়া‌রি ১৬, ২০১৮
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।