ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভুয়া দলিল-জাল সনদ তৈরি চক্রের ৩ সদস্য আটক 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
ভুয়া দলিল-জাল সনদ তৈরি চক্রের ৩ সদস্য আটক  ভুয়া দলিল ও জাল সনদ তৈরি চক্রের সদস্য আটক / ছবি: বাংলানিউজ

কক্সবাজার: কক্সবাজার রেললাইনের জমি অধিগ্রহণের টাকা আত্মসাতের জন্য ভুয়া দলিল, জাল সনদ তৈরি চক্রের তিন সদস্যকে আটক করে পুলিশে সোপর্দ করেছেন ঝিলংজা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান টিপু সুলতান।

সোমবার (১৫ জানুয়ারি) দিনগত রাত থেকে মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুপুর পর্যন্ত শহরের বিভিন্নস্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- কক্সবাজার সদর উপজেলার পিএমখালী ইউপির নয়াপাড়ার এনবি মকবুল আহমেদ তৌহিদুল ইসলাম (৩৭) ও মাইজপাড়ার মৃত আবুল কাশেমের ছেলে মোহাম্মদ নুরুল আবছার (২৮) এবং ঝিলংজা ইউপির চান্দেরপাড়ার ছৈয়দুল হক।

ঝিলংজা ইউপির চেয়ারম্যান টিপু সুলতান বাংলানিউজকে বলেন, সরকারি উন্নয়ন কাজকে বাধাগ্রস্ত করতেই কাজ করছিল জালিয়াত চক্রটি। দীর্ঘদিন ধরে ভুক্তভোগীরা এ বিষয়ে ইউনিয়ন পরিষদে মৌখিকভাবে অভিযোগ করছিল। পরে এ চক্রের তিনজনকে প্রমাণসহ আটক করে পুলিশে দিয়েছি।  

তিনি আরও বলেন, মাত্র তিন মাসের মধ্যে সমস্ত কাগজপত্র জালিয়াতি করেছে চক্রটি। জব্দ করা কাগজগুলো পর্যবেক্ষন করে দেখা গেছে এর সঙ্গে সদর ভূমি অফিসের লোকজন প্রত্যেক্ষভাবে জড়িত। এ ব্যাপারে কক্সবাজার সদর থানায় একটি মামলা দায়ের করবেন বলেও জানান টিপু সুলতান।  

কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাংলানিউজকে জানান, আটকদের বিরুদ্ধে সরকারি উন্নয়ন কাজকে বাধাগ্রস্তসহ, অর্থ আত্মসাৎ, জাল দলিল তৈরি, স্বাক্ষর জালিয়াতি মামলা করা হচ্ছে। ওই মামলায় আরও কয়েকজনের নাম উল্লেখ থাকবে। এছাড়া আসামিদের রিমান্ডের আবেদন করে এ চক্রটির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
টিটি/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।