ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শাহজালালে সাড়ে ৪ কেজি স্বর্ণসহ যাত্রী গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
শাহজালালে সাড়ে ৪ কেজি স্বর্ণসহ যাত্রী গ্রেফতার জব্দ হওয়া স্বর্ণের বার। ছবি: বাংলানিউজ

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মো. আনোয়ার হোসেন নামে এক যাত্রীর অন্তর্বাস থেকে বিশেষভাবে লুকায়িত অবস্থায় সাড়ে ৪ কেজি স্বণর্সহ তাকে গ্রেফতার করেছে শুল্ক গোয়েন্দা। 

মঙ্গলবার ( ১৬ জানুয়ারি) সকালে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড.মইনুল খান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।  

তিনি বলেন, ওই যাত্রীর কাছ থেকে ৪৩টি স্বর্ণের বার জব্দ করা হয়েছে।

যার মোট ওজন ৪ কেজি ২৮৬ গ্রাম। জব্দ হওয়া স্বর্ণের মূল্য ২ কোটি ১৪ লাখ ৩০ হাজার টাকা। আটক যাত্রী ২০১৭ সালে পাঁচবার বিদেশ গমন এবং চলতি বছরের জানুয়ারিতে দুইবার ঢাকা-সিঙ্গাপুর যাতায়াত করেছেন। জিজ্ঞাসাবাদে তিনি একজন লাগেজ ব্যবসায়ী হিসেবে পরিচিত দেন।  

এছাড়া এসব স্বর্ণ রেজাউল নামে এক ব্যক্তির বলে দাবি করেন তিনি। সিঙ্গাপুরে যাতায়াত টিকেট ও ৫০ হাজার টাকার বিনিময়ে স্বর্ণগুলো বহন করছিলেন বলে জানান আনোয়ার।  

মইনুল খান বলেন,  যাত্রী আনোয়ার হোসেন সোমবার (১৫ জানুয়ারি) রাতে সিঙ্গাপুর থেকে একটি ফ্লাইটে করে শাহজালালে অবতরণ করেন। এরপর গোপন সংবাদের ভিত্তিতে ওই যাত্রীকে নজরদারিতে রাখা হয়। পরবর্তীতে গ্রিন চ্যানেল পার হওয়ার পরে তাকে থামিয়ে জিজ্ঞাসাবাদ করা হলে তার কাছে স্বর্ণ থাকার বিষয়টি অস্বীকার করেন।  

তবে যাত্রীর কথাবার্তায় অসঙ্গতি পরিলক্ষিত হওয়ায় তাকে ব্যাগেজ কাউন্টারে এনে শুল্ক গোয়েন্দারা দেহ তল্লাশি করে। এ সময় পরিহিত অন্তর্বাসের (আন্ডারওয়্যার) ভেতরে কালো কাপড়ে বিশেষভাবে মোড়ানো অবস্থায় ৪৩টি স্বর্ণের বার উদ্ধার করে।  

যাত্রী আনোয়ার হোসেনকে শুল্ক আইনে গ্রেফতার করা হয়েছে ও তাকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে বলেও জানান মহাপরিচালক ড.মইনুল খান।  

বাংলাদেশ সময়: ১০১৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
এসজে/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।