ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বর্ষসেরা খেলোয়াড়দের পুরস্কৃত করলো পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৮
বর্ষসেরা খেলোয়াড়দের পুরস্কৃত করলো পুলিশ রাজারবাগ পুলিশ লাইন

ঢাকা: বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, পুলিশের এতো খেলোয়াড় জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অবদান রাখছে এখানে না আসলে জানতে পারতাম না।

সোমবার (১৫ জানুয়ারি) রাতে রাজধানীর রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে পুলিশ স্পোর্টস ইভিনিং অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিজয়ীদের পুলিশ সদস্যদের অভিনন্দন জানিয়ে আইজিপি বলেন, আগে ভিন্ন ভিন্ন ইভেন্টের পুরস্কার বিচ্ছিন্নভাবে দেওয়া হতো।

আমরা সিনিয়ররা অনেক ইভেন্টে যেতাম না। গত বছর থেকে স্পোর্টস ইভিনিং অনুষ্ঠিত হচ্ছে।

বাংলাদেশ পুলিশের বর্ষসেরা খেলোয়াড় (ছেলে) নির্বাচিত হয়েছে নায়েক মো. দ্বীন ইসলাম মৈশান। যৌথভাবে বর্ষসেরা নারী খেলোয়াড় নির্বাচিত হয়েছেন কনস্টেবল লতা পারভীন এবং এএসআই আকলিমা আক্তার।

মো. দ্বীন ইসলাল ২০১৭ সালে ১৮তম ওপেন আন্তর্জাতিক কারাতে প্রতিযোগিতায় ১টি স্বর্ণ ও ২টি রৌপ্য পদক পান। এছাড়াও একই বছর তৃতীয় আন্তর্জাতিক উন্মুক্ত কারাতে প্রতিযোগিতায় ২টি স্বর্ণ এবং জাতীয় মার্শাল আর্ট প্রতিযোগিতায় ২টি স্বর্ণ পদক পান।

বর্ষসেরা লতা পারভীন তৃতীয় আন্তর্জাতিক উন্মুক্ত কারাতে প্রতিযোগিতায় ১টি স্বর্ণ পান। আকলিমা জাতীয় পর্যায়ের ওরিয়েন্টাল কুস্তি প্রতিযোগিতায় ১টি স্বর্ণ এবং স্বাধীনতা দিবস কুস্তি প্রতিযোগিতায় ১টি রৌপ্য পদক পান।

অনুষ্ঠানে সর্বমোট ১৪টি ক্লাব/পরিষদের চ্যাম্পিয়নশিপের বিভিন্ন ক্যাটাগরিতে দ্বৈত, ও দলীয় ইভেন্টের চ্যাম্পিয়ন ও রানার্স-আপ এবং জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে কৃতিত্ব অর্জনকারী খেলোয়াড়দের পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানে জাতীয় পর্যায় কৃতিত্ব অর্জনকারী ১০৯ জন, আন্তর্জাতিক ক্ষেত্রে ১১ জন এবং জাতীয় ও আন্তর্জাতিক উভয় ক্ষেত্রে ৩১ জনসহ বিভিন্ন ইভেন্টে চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে পুরস্কৃত করা হয়।

আইজিপি এ কে এম শহীদুল হক ও পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী শামসুন্নাহার রহমান সবার হাতে ক্রেস, সনদপত্র ও পুরস্কার তুলে দেন।

বাংলাদেশ পুলিশ ক্রীড়া পরিষদের সভাপতি অতিরিক্ত আইজিপি মীর শহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- অতিরিক্ত আইজিপি জাবেদ পাটোয়ারী, বাংলাদেশ পুলিশ ক্রীড়া পরিষদের সাধারণ সম্পাদক ও অতিরিক্ত ডিআইজি (ট্রেনিং-১) ড. খ. মহিদ উদ্দিন, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া প্রমুখ।  

এছাড়াও পুলিশে আরও ঊর্ধ্বতন কর্মকর্তারও উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৮
এসজেএ/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।