ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কর্মবিরতিতে অনড় খুলনার পাটকল শ্রমিকরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৮
কর্মবিরতিতে অনড় খুলনার পাটকল শ্রমিকরা

খুলনা: কর্মবিরতিতে অনড় রয়েছেন খুলনার পাটকল শ্রমিকরা। জনপ্রতিনিধি ও প্রশাসনের সঙ্গে পাটকল শ্রমিক নেতাদের বৈঠকের পরও তারা কর্মবিরতি প্রত্যাহার না করে অনড় রয়েছেন। তবে প্রশাসনের অনুরোধ শ্রমিক নেতারা সাধারণ শ্রমিকদের অবহিত করবেন বলে আশ্বস্ত করেছেন।

সোমবার (১৫ জানুয়ারি) বিকেল ৫টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে খুলনা-৩ আসনের সংসদ সদস্য মন্নুজান সুফিয়ান, জেলা প্রশাসক মো. আমিন উল আহসান, রাষ্ট্রায়ত্ত ৮টি পাটকলের প্রকল্প প্রধান, সিবিএ নেতা, পুলিশের কর্মকর্তা, শ্রমিক অধিদপ্তরসহ সরকারি বেশ কয়েকটি সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় সংসদ সদস্য, জেলা প্রশাসক ও পাটকলগুলোর প্রকল্প প্রধানরা পাটজাত পণ্য বিক্রির টাকা হাতে পেলে শ্রমিকদের মজুরি পরিশোধ করা হবে বলে জানান। তারা শ্রমিকদেরকে কাজে ফিরে যাওয়ার আহ্বান জানান।

শ্রমিক নেতারা বলেন, বকেয়া সব মজুরি একসঙ্গে পরিশোধ না করা পর্যন্ত শ্রমিকরা কাজে ফিরে যাবে না বলে তাদেরকে জানিয়েছে। তারপরও তারা মিলে ফিরে গিয়ে শ্রমিকদেরকে কাজে যোগদানের আহ্বান জানাবেন বলে প্রশাসককে আশ্বস্ত করেন।

উল্লেখ্য, বকেয়া মজুরির দাবিতে ২০১৭ সালের ২৮ ডিসেম্বর থেকে রাষ্ট্রায়ত্ত ৮টি পাটকলের উৎপাদন বন্ধ রেখেছেন শ্রমিকরা। মিলগুলোতে ৫ থেকে ১২ সপ্তাহের মজুরি বাবদ ২৫ হাজার শ্রমিকের পাওনা রয়েছে প্রায় ৪০ কোটি টাকা।
 
বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৮
এমআরএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।