ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আখাউড়ায় রিতা হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৮
আখাউড়ায় রিতা হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় কলেজ ছাত্রী নাহিদা সুলতানা রিতা হত্যা মামলায় তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।  

সোমবার (১৫ জানুয়ারি) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক মোয়াজ্জেম হোসেন এ আদেশ দেন। একই সঙ্গে প্রায় সাত বছর ধরে জেলহাজতে থাকা আব্দুল আলীমকে বেকসুর খালাস দেওয়া হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন-আখাউড়া পৌর এলাকার বাগানবাড়ির সিরাজ মিয়ার ছেলে সেলিম মিয়া, সাত্তার মিয়ার ছেলে টিটু মিয়া ও মুন্সী বাড়ির শেখ মোবারকের ছেলে শেখ ফয়সাল। এর মধ্যে টিটু পলাতক রয়েছেন।

অন্যদিকে রিতার বাড়ির তত্ত্বাবধায়কের (কেয়ারটেকার) দায়িত্বে থাকা অভিযুক্ত আব্দুল আলীমকে বেকসুর খালাস দেওয়া হয়।

জানা যায়, ২০১১ সালের ২ মে সকালে আখাউড়া পৌর এলাকার রাধানগরের চন্দনসার এলাকার নিজ বাড়ি থেকে কলেজ ছাত্রী রিতার মরদেহ উদ্ধার করে পুলিশ। এ সময় রিতার গলায় ওড়না পেঁচানো ছিল। প্রথমে অপমৃত্যু মামলা করা হলেও পরে বিভিন্ন আলামতের ভিত্তিতে অজ্ঞাতনামাদের আসামি করে ২১ মে আখাউড়া থানায় মামলা দায়ের করা হয়। দীর্ঘশুনানি শেষে আদালত এ আদেশ দেন।

বাংলাদেশ সময়: ঘণ্টা, ১৫ জানুয়ারি, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।