ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিভিন্ন জেলায় পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২১ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৮
বিভিন্ন জেলায় পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি বিভিন্ন জেলায় পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

ঢাকা: সরকারি কোষাগার থেকে বেতন, ভাতা, পেনশনসহ অন্যান্য সুবিধা পাওয়ার দাবিতে সোমবার (১৫ জানুয়ারি) সকাল থেকে দেশের বিভিন্ন জেলায় পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা কর্মবিরতি কর্মসূচি পালন করেছেন। বাংলানিউজের স্টাফ, ডিস্ট্রিক্ট ও উপজেলা করেসপন্ডেন্টদের পাঠানো সংবাদ:

মাগুরা: সরকারি কোষাগার থেকে পৌর কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ও পেনশনের দাবিতে মাগুরা পৌরসভা চত্বরে সকাল থেকে ৩৬ ঘণ্টার কর্মবিরতি শুরু হয়েছে।

মাগুরা পৌর সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি আলমগীর হোসেনের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুল হান্নান, ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম হিরক, লিলি বেগম প্রমুখ।

পরে মাগুরার পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল তাদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেন।

নীলফামারী: কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সকাল ৯টায় নীলফামারীর চারটি পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা দিনব্যাপী কর্মবিরতি পালন করেন।

গোপালগঞ্জ: গোপালগঞ্জের চারটি পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা কর্মবিরতি শুরু করেছেন।

ঝিনাইদহ: একই দাবিতে ঝিনাইদহে পৌরসভা কর্মকর্তা-কর্মচারীদের দুই দিনব্যাপী কর্মবিরতি শুরু হয়েছে।

মধুপুর (টাঙ্গাইল): বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের ঘোষণা অনুযায়ী টাঙ্গাইলের মধুপুর পৌরসভায় কর্মবিরতি পালন করেন কর্মকর্তা-কর্মচারীরা।

মৌলভীবাজার: সকাল ১০টা থেকে মৌলভীবাজার পৌরসভা প্রাঙ্গণে পূর্ণদিবস কর্মবিরতি পালন করে বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশন মৌলভীবাজার পৌরসভা ইউনিট।

মুন্সীগঞ্জ: সরকারি কোষাগার থেকে পেনশন ও বেতন-ভাতার দাবিতে সারাদেশের মতো মুন্সীগঞ্জ ও মীরকাদিম পৌরসভায় চলছে ৪৮ ঘণ্টার কর্মবিরতি।

সকাল ৬টা থেকে মঙ্গলবার (১৬ জানুয়ারি) সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে এ কর্মবিরতি।

নওগাঁ: সরকারি সুযোগ-সুবিধা পাওয়ার দাবিতে সকাল ৯টা থেকে নওগাঁয় কর্মবিরতি পালন করেন পৌরসভা কর্মকর্তা-কর্মচারীরা।

এতে অংশ নেন পৌরসভা প্রশাসন এবং স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীরা।

বাগেরহাট: বেতন-ভাতা ও পেনশনসহ অন্যান্য সুবিধা রাষ্ট্রীয় কোষাগার থেকে পাওয়ার দাবিতে কর্মবিরতি পালন করেন বাগেরহাটের পৌর কর্মকর্তা-কর্মচারীরা।

চাঁপাইনবাবগঞ্জ: বেতন-ভাতা, পেনশনসহ অন্যান্য সুবিধা রাষ্ট্রীয় কোষাগার (রাজস্ব খাত) থেকে পাওয়ার দাবিতে ৪৮ ঘণ্টা কর্মবিরতি চলছে জেলার চাঁপাইনবাবগঞ্জ, শিবগঞ্জ, রহনপুর ও নাচোল পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের।

রাঙামাটি: পৌর কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা, পেনশনসহ সকল সুযোগ-সুবিধা সরকারি কোষাগার থেকে পাওয়ার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কর্মবিরতি চলছে রাঙামাটি পৌরসভায়।

রাঙামাটি পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের উদ্যোগে দুই দিনব্যাপী এ কর্মসূচি পালন করবেন তারা।

এসময় আন্দোলনকারীরা বলেন, সরকারি নিয়ম অনুযায়ী সকল কাজ করলেও সরকারি কোষাগার থেকে বেতন-ভাতা, পেনশনসহ অন্যান্য সুবিধা পাই না আমরা। আশা করি আমাদের ভবিষ্যতের দিকে তাকিয়ে সরকার আমাদের দাবি মেনে নেবে।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।