ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

আইভীর বিরুদ্ধে ওয়ার্ডবাসীর সড়ক অবরোধ-বিক্ষোভ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৩ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৮
আইভীর বিরুদ্ধে ওয়ার্ডবাসীর সড়ক অবরোধ-বিক্ষোভ আইভীর বিরুদ্ধে বিক্ষোভ-মিছিল করছে ওয়ার্ডবাসী। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) মেয়র সেলিনা হায়াত আইভীকে স্থানীয় কাউন্সিলর আব্দুল করিম খান বাবুর বিরুদ্ধে দেওয়া বক্তব্য প্রত্যাহারের দাবিতে সিটি করপোরেশন ঘেরাও এবং সড়ক অবরোধ করে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে ১৭ নং ওয়ার্ডবাসী।

সোমবার (১৫ জানুয়ারি) সকাল ১১টা থেকে প্রায় এক ঘণ্টা তারা সড়ক অবরোধ করে রাখে। এ সময় ওয়ার্ডবাসীর হাতে আইভীর বিরুদ্ধে বিভিন্ন লেখাসহ ফেস্টুন দেখা যায়।

খবর পেয়ে পুলিশ এসে সড়কের একপাশ থেকে অবরোধকারীদের সরিয়ে যানবহন চলাচল স্বাভাবিক করে দেয়।

সকাল সাড়ে ১১টায় ১৭ নং ওয়ার্ডের পাইকপাড়াসহ বিভিন্ন এলাকা থেকে স্কুল-শিক্ষার্থী, মুরুব্বি যুবকসহ বিভিন্ন শ্রেণী পেশার কয়েকশ মানুষ জিমখানা আলাউদ্দিন খান স্কুলের মাঠে জড়ো হয়। পরে সেখান থেকে বিক্ষোভ করে সিটি করপোরেশনের প্রধান ফটক ঘেরাও করে সড়ক অবরোধ করেন মিছিলকারীরা। আইভীর বিরুদ্ধে বিক্ষোভ-মিছিল করছে ওয়ার্ডবাসী।  ছবি: বাংলানিউজএ সময় ওয়ার্ড কাউন্সিলর আব্দুল করিম বাবুকে নিয়ে মেয়র আইভীর বক্তব্য প্রত্যাহার করতে বিভিন্ন স্লোগান দেয় এলাকাবাসী। একইসঙ্গে আইভীর বক্তব্যের প্রতিবাদে প্রতিবাদ সমাবেশও করে এলাকাবাসী।

সমাবেশে ওয়ার্ড নাগরিক ডা. নাসিরউদ্দিন দুলাল বলেন, বাবুকে দিয়ে কাজ করানো হবেনা এই বক্তব্য প্রত্যাহার করে এই সিদ্ধান্ত থেকে সরে আসার আহ্বান জানাই মেয়রের কাছে। আমরা দীর্ঘদিন ধরেই অবহেলিত। ২০১৪ সাল থেকে ১৬ সাল পর্যন্ত দুই বছর এ ওয়ার্ডবাসী বিশুদ্ধ পানি পায়নি, চরম দুর্ভোগে ছিলাম, তিনবছর আমরা কাউন্সিলর পায়নি। সে অভাবকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে কাউন্সিলর হওয়ার আগেই বাবু পানিসহ সব সমস্যা সমাধানে এগিয়ে এসেছেন। আর তাই ১৭ নং ওয়ার্ডে তিনি আপনার চেয়ে বেশি ভোট পেয়েছেন।

বিক্ষোভ শেষে সবাই চলে যাওয়ার পর মেয়র সিটি করপোরেশনে এসে উপস্থিত হন।   পরে কাউন্সিলর বাবুর সঙ্গে ওয়ার্ডবাসী দেখা করতে গেলে তিনি জানান, আমি প্রতিহিংসার শিকার। কাউন্সিলর হয়েও নিজ অর্থায়নে এলাকায় কাজ করেছি, আগামীতেও করে যাবো। আপনার (আইভীর) অনুষ্ঠানে উপস্থিত না হয়ে আমি জনতাকে অপমান করেছি এটা তো আপনার ব্যক্তিগত রায়, আপনার কর্তব্যের অবহেলা গোছানোর জন্য ওয়ার্ডবাসীকে সঙ্গে নিয়েই সেদিন রাস্তা-ঘাটে কর্মরত ছিলাম।

বাবু আইভীকে প্রশ্ন রেখে বলেন, আপনার ব্যক্তিগত রায়ে কি ওয়ার্ডবাসী চরম অপমানিত হয়নি? ২০১৪ থেকে ২০১৬ তিনবছর যখন এখানে কাউন্সিলর অকার্যকর ছিল, আমরা অবহেলিত ছিলাম তখন আপনার এই সিদ্ধান্ত কোথায় ছিল?

এর আগে মঙ্গলবার (৯ জানুয়ারি) সন্ধ্যায় নারায়ণগঞ্জের দেওভোগে নির্মাণাধীন লেকের উন্মুক্ত মঞ্চে নাসিকের এক বছর পূর্তি অনুষ্ঠানে মেয়র আইভী বলেছিলেন, আজকে আমাদের অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করার জন্য বাবুকে বলা হয়েছিলো কিন্তু অনুষ্ঠানের পাঁচ মিনিট আগে তিনি জানিয়েছেন তার স্যাটেলাইট সমস্যা হচ্ছে সম্প্রচার করা যাবেনা। তিনি আজকে এখানে আসেননিও। আমি ১৭ নং ওয়ার্ডের আর কোনো কাজ বাবুকে দিয়ে করাবো না। এই ওয়ার্ডের সব কাজ এখন থেকে করবেন মহিলা কাউন্সিলর বিভা হাসান। বিভাকে দিয়েই আমি এই ওয়ার্ডের সব কাজ করাবো।

এ ব্যাপারে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) আব্দুর রাজ্জাক বাংলানিউজকে জানান, কয়েকশ মানুষ জড়ো হয়ে বিক্ষোভ-মিছিল করে সড়ক অবরোধ করে রেখেছিলো। পরে অতিরিক্ত পুলিশ পাঠিয়ে পরিস্থিতি শান্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৮
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।