ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সেই শতবর্ষী আয়নবীকে ছেলের বাড়িতে পাঠালেন ইউএনও

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
সেই শতবর্ষী আয়নবীকে ছেলের বাড়িতে পাঠালেন ইউএনও ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লালমনিরহাট: লালমনিরহাটের আদিতমারী বুড়ির বাজারের নারী মার্কেটের বারান্দায় অবস্থান নেওয়া শতবর্ষী বৃদ্ধা আয়নবীকে পাঠানো হয়েছে ছেলের বাড়িতে।

রোববার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় তাকে ছেলে আয়নাল হকের বাড়িতে পাঠান আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামান।

আয়নবী লালমনিরহাটের আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নের বারঘড়িয়া গ্রামের মৃত আনসার আলীর স্ত্রী।

ইউএনও আসাদুজ্জামান বাংলানিউজকে জানান, ১৩ জানুয়ারি দুপুরে বাংলানিউজে ‘মার্কেটের বারান্দায় শীতে কাঁপছে শতবর্ষী বৃদ্ধা আয়নবী’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনটি দেখে জেলা প্রশাসক শফিউল আরিফ ওই বৃদ্ধার বিষয়ে খোঁজ-খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশনা দেন।

যার পরিপ্রেক্ষিত তিনি রংপুরে কর্মশালায় থাকা অবস্থায় উপজেলা প্রশাসনের কর্মচারীদের মাধ্যমে বৃদ্ধার ছেলে আয়নালকে ডেকে বৃদ্ধাকে সঙ্গে করে শীতবস্ত্র হিসেবে তিনটি কম্বল ও ওষুধ কেনার সামান্য টাকা দিয়ে বাড়িতে পাঠানো হয়।

১৫ জানুয়ারি ওই বৃদ্ধার ছেলেকে তার দফতরে ডাকা হয়েছে। তিনি এলে তাকে স্থায়ীভাবে পুনর্বাসনে প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হবে। সে সঙ্গে সামাজিক বেষ্টনি প্রকল্পের মাধ্যমে তাকে বয়স্ক ভাতার আওতায় আনা হবে।

সামাজিক দায়বদ্ধতা থেকে এমন বস্তুনিষ্ট প্রতিবেদন প্রকাশ করায় বাংলানিউজ কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান এবং আগামী দিনে এমন প্রতিবেদনের মাধ্যমে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে সেবা করার সুযোগ দেওয়ার আহ্বান জানান ইউএনও আসাদুজ্জামান।

বৃদ্ধা আয়নবী বেওয়া বাংলানিউজকে বলেন, ইউএনও সাবকে আল্লাহ অনেক ভালো করবে। আইজ আর ঠাণ্ডা নাগে না। তোমারো (বাংলানিউজ) আল্লাহ ভালো করুক।

** মার্কেটের বারান্দায় শীতে কাঁপছে শতবর্ষী বৃদ্ধা আয়নবী

বাংলাদেশ সময়: ০৩০০ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।