[x]
[x]
ঢাকা, রবিবার, ৩০ আষাঢ় ১৪২৫, ১৫ জুলাই ২০১৮

bangla news

বরিশালে ১১ দফা দাবিতে শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-১৪ ৪:৫৪:৩২ পিএম
ক্ষক-কর্মচারীদের মানববন্ধন-ছবি-বাংলানিউজ

ক্ষক-কর্মচারীদের মানববন্ধন-ছবি-বাংলানিউজ

বরিশাল: বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের বার্ষিক প্রবৃদ্ধি, পূর্ণাঙ্গ উৎসব ভাতা প্রদানসহ ১১ দফা দাবিতে বরিশালে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করা হয়েছে।

রোববার (১৪ জানুয়ারি) বেলা ১২টায় বরিশাল নগরের অশ্বিনী কুমার হলের সামনে মানববন্ধন করেন শিক্ষক-কর্মচারীরা।

শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটির ব্যানারে মানববন্ধনে বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে আমরা শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ, বাংলা নববর্ষ ভাতা, বাড়িভাড়া ও চিকিৎসা ভাতাসহ ১১ দফার দাবি তুলে ধরছি। কিন্তু কোনো সুরাহা না হওয়ায় আন্দোলন কর্মসূচি চালিয়ে যেতে হচ্ছে। দাবিগুলো মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান বক্তারা। দাবি না মানা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার কথা জানান তারা।

বক্তারা আরও বলেন, বর্তমান সরকার দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে। শিক্ষক সমাজ বেঁচে থাকার তাগিদে যে ১১ দফা দাবি তুলে ধরেছে তা সরকার বিবেচনায় নেবে বলে আশা করি।

সংগঠনের বিভাগীয় কমিটির প্রধান সমন্বয়ক অধ্যাপক মহসিন উল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন,  শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটির বিভাগীয় আহ্বায়ক অধ্যক্ষ ফরিদুল আলম জাহাঙ্গীর, অধ্যক্ষ মশিউর রহমান, অধ্যাপক গৌরঙ্গ চন্দ্র কুন্ডু, আব্দুল খালেক, জলিলুর রহমান, এ.কে.এম হারুন অর রশিদ, দুলাল চন্দ্র মজুমদার প্রমুখ।

মানববন্ধন শেষে বেলা ১টায় অশ্বিনী কুমার হল চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। যা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়।

পরে সেখানে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। 

মানববন্ধন থেকে একই দাবিতে আগামী ২২ জানুয়ারি থেকে বেসরকারি সব শিক্ষা প্রতিষ্ঠানে অবিরাম ধর্মঘট পালন করার কর্মসূচি ঘোষণা করেন শিক্ষক-কর্মচারী নেতারা।

বাংলা‌দেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, জানুয়া‌রি ১৪, ২০১৮
এমএস/আরআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa