ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

জাবিতে সেলিম আল দীনের ১০ম মৃত্যুবার্ষিকী পালন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
জাবিতে সেলিম আল দীনের ১০ম মৃত্যুবার্ষিকী পালন সেলিম আল দীনের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন-ছবি-বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বাংলা নাটকের প্রবাদপুরুষ অধ্যাপক সেলিম আল দীনের ১০ম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে।

রোববার (১৪ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের পুরাতন কলা ভবনের সামনে থেকে স্মরণ শোভাযাত্রার আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ।

প্রধান অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম স্মরণ শোভাযাত্রার উদ্বোধন করেন।

স্মরণ শোভাযাত্রাটি কেন্দ্রীয় মসজিদের পাশে সেলিম আল দীনের সমাধিস্থলে গিয়ে শেষ হয়। সেখানে বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এ সময় উপাচার্য সেলিম আল দীনের আত্মার শান্তি কামনা করে বলেন, এ দিনে আমরা শুধু আমাদের পরিবারের একজন সদস্যকেই হারায়নি, হারিয়েছি বিশ্ব বরেণ্য এক নাট্য-গবেষক ও নাট্যকারকে। তিনি সেলিম আল দীনের রেখে যাওয়া কাজকে বাস্তবে রূপান্তরিত করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

সেলিম আল দীনের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বাংলাদেশ গ্রাম থিয়েটার, ঢাকা থিয়েটার, সেলিম আল দীন ফাউন্ডেশন, তালুকনগর থিয়েটার, স্বপ্নদল ঢাকা, সম্মিলিত সাংস্কৃতিক জোট, জাহাঙ্গীরনগর থিয়েটার, পুতুল নাট্য গবেষণা কেন্দ্র, ছাত্র-শিক্ষক কেন্দ্র, নাটক সংসদ, কলমা থিয়েটার, শহীদ টিটু থিয়েটারসহ অন্য সাংস্কৃতিক সংগঠন।

দিনব্যাপী অন্য কর্মসূচির মধ্যে রয়েছে- আলোচনা সভা ও নাটক মঞ্চায়ন, সেমিনার, সেলিম আল দীনের আলোকচিত্র প্রদর্শনীসহ সেলিম আল দীন মুক্তমঞ্চে সন্ধ্যা ৭টায় থাকছে পদাতিক নাট্য সংসদের প্রযোজনা ও  সায়িদ সিদ্দিকির রচনা ও নির্দেশনায় ‘গুনজান বিবির পালা’।

২০০৮ সালের ১৪ জানুয়ারি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক নাট্যজন সেলিম আল দীন মৃত্যুবরণ করেন।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
আরআর


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।