ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনায় ৫১তম টিআরসি ব্যাচের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৬ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
খুলনায় ৫১তম টিআরসি ব্যাচের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ টিআরসি ব্যাচের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ/ছবি: মানজারুল ইসলাম

খুলনা: খুলনা পুলিশ ট্রেনিং সেন্টারে ৫১তম টিআরসি ব্যাচের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৪ জানুয়ারি) দুপুরে অনুষ্ঠিত কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি (এঅ্যান্ডও) মো. মোখলেসুর রহমান বিপিএম (বার)।

প্রধান অতিথির বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পুলিশ বাহিনীকে যুগোপযোগী করার পরিকল্পনা নেওয়া হয়েছে।

স্বচ্ছতা ও জবাবদিহিতার সঙ্গে এ বাহিনীকে দায়িত্ব পালন করতে হবে। জনসাধারণ যাতে কোনো রকম হয়রানির শিকার না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। এ নবীন পুলিশ সদস্যদের তৃণমূল পর্যায়ে মানুষের সঙ্গে মিশে সেবা দিতে হবে এবং জনগণের কল্যাণে কাজ করতে হবে।

তিনি বলেন, আমাদের সম্পদ সীমিত, এর মধ্য থেকে সেবা দিতে হবে। জনবান্ধব, নারী ও শিশু বান্ধব পুলিশ গড়তে চেষ্টা করছি আমরা। গরিব ও অসহায় মানুষের প্রতি বিশেষ নজর দিতে হবে। সন্ত্রাস ও জঙ্গবাদ নির্মূলে এ বাহিনী সক্ষম। এ প্রশিক্ষণের মাধ্যমে অর্জিত পেশাগত জ্ঞান কর্মজীবনে প্রয়োগ করতে হবে। দেশের যে কোনো সংকটময় মুহূর্তে পুলিশ বাহিনীকে আত্মত্যাগী হওয়ার আহ্বান জানান।

এসময় খুলনা পুলিশ ট্রেনিং সেন্টারের অতিরিক্ত ডিআইজি কমান্ড্যান্ট শেখ ওমর ফারুক উপস্থিত ছিলেন। দর্শক সারিতে খুলনা রেঞ্জ ডিআইজি, র‌্যাব-৬ এর অধিনায়ক, অতিরিক্ত পুলিশ কমিশনার, অতিরিক্ত ডিআইজিসহ পুলিশ বাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তা উপস্থিত ছিলেন।

৫১তম ব্যাচের ১১শত ৯৮ জন টিআরসি পুলিশ বাহিনী সমাপনী কুচকাওয়াজে অংশ নেন এবং এ প্রশিক্ষণ সমাপ্ত করেন।

শ্রেষ্ঠ প্রশিক্ষণার্থী হিসেবে পুরস্কার গ্রহণ করেন সর্ববিষয়ে শ্রেষ্ঠ চৌকস ও মাসকেট্রিতে শ্রেষ্ঠ টিআরসি মো. ফরহাদ হোসেন, একাডেমিক বিষয়ে শ্রেষ্ঠ পিআরসি মো. ইয়ামিন মাঝি, প্যারেডে শ্রেষ্ঠ টিআরসি মো. মনির হোসেন, পিটিতে শ্রেষ্ঠ টিআরসি মো. রউফ সানজানি, ম্যারাথনে শ্রেষ্ঠ টিআরসি মো. তানভীর হোসেন এবং আনআর্মড কমব্যাটে শ্রেষ্ঠ টিআরসি আরিফুল হক।

এর আগে প্রধান অতিথি অভিবাদন গ্রহণ ও কুচকাওয়াজ পরিদর্শন করেন এবং বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী প্রশিক্ষণার্থীদের মধ্যে পদক ও সনদপত্র বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
এমআরএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ