ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ

মাদারীপুর: ঘন কুয়াশার কারণে মাদারীপুরের কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌপথে লঞ্চ, স্পিডবোটসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ।

শনিবার (১৩ জানুয়ারি) দিনগত রাত ৩টা থেকে ওই নৌপথে লঞ্চ, স্পিডবোটসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ রাখা হয়।

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ঘাট সূত্রে এ তথ্য জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, রাতে কুয়াশার পরতে থাকলে পদ্মার দিক নির্দেশনামূলক বাতি অস্পষ্ট হয়ে আসে। নৌপথের বেশির ভাগ জায়গায় পথ নির্ণয়ে ব্যর্থ হয় ফেরিগুলো। ফলে দুর্ঘটনা এড়ানোর জন্য বন্ধ রাখা হয় ফেরি চলাচল। রাত থেকে কাঁঠালবাড়ী ফেরিঘাটে পরিবহন লোড করা অবস্থায় ঘাটে রয়েছে দু'টি ফেরি। এছাড়াও পারাপারের অপেক্ষায় রয়েছে দুই শতাধিক পণ্যবাহী পরিবহন ও অর্ধশত নৈশ কোচ। রাতে মাঝ পদ্মায় নোঙর করে আছে চলাচলরত বেশ কয়েকটি ফেরি।

এদিকে কাঁঠালবাড়ী লঞ্চ ও স্পিডবোট ঘাট সূত্র জানায়, রোববার (১৪ জানুয়ারি) সকাল থেকে কুয়াশার মাত্রাতিরিক্ত থাকায় লঞ্চ ও স্পিডবোট ঘাট ছেড়ে যায়নি। পদ্মায় স্বল্প দূরুত্বেও কিছু দেখা যাচ্ছে না কুয়াশার কারণে।

লঞ্চ ঘাটের টার্মিনাল পরিদর্শক এবিএস মাহমুদ জানান,‘কুয়াশায় চলতে গিয়ে দুর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে। এজন্য সাময়িক সময়ের জন্য লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। ’

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া জানান,‘ঘন কুয়াশার কারণে মধ্য রাত থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। ঘাট এলাকায় কিছুটা যানজট রয়েছে। কুয়াশা কেটে গেলে আবার স্বাভাবিক হবে। ’

বাংলাদেশ সময়: ০৯১৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।