[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৬ মাঘ ১৪২৪, ১৯ জানুয়ারি ২০১৮

bangla news

বড়শিতে ৯১ কেজি ওজনের ভোল মাছ!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-১৪ ১:২৮:০৬ এএম
৯১ কেজি ওজনের ভোল মাছ

৯১ কেজি ওজনের ভোল মাছ

কক্সবাজার: শনিবার (১৩ জানুয়ারি) বেলা ১২টার দিকে সেন্ট মার্টিন জেটি ঘাটে ভীড়লো্ একটি মাছ ধরার ট্রলার। সেই ট্রলার থেকেই একটি বিশাল আকৃতির মাছ নিয়ে নেমে আসে আব্দুল আজিজ নামে এক মাছ ব্যবসায়ী। সাড়ে ৫ ফুট লম্বা ও ৯১ কেজি ওজনের ভোল মাছটির খবর তাৎক্ষণিক দ্বীপে ছড়িয়ে পড়ে। স্থানীয় লোকজনসহ পর্যটকরা ভিড় জমায় মাছটি দেখতে।

মাছ ব্যবসায়ী আব্দুল আজিজ বাংলানিউজকে বলেন, ৬৮ হাজার টাকায় মাছটি কিনেছেন তিনি। আর ওই মাছ সাগর থেকে বড়শিতে ধরেছেন শাহ দ্বীপের মিস্ত্রিপাড়ার হাফেজ আহমদের মালিকানাধীন ট্রলারের জেলেরা। সেন্ট মার্টিনের দক্ষিণ-পশ্চিমে পাথরের বান নামক সাগর থেকে বড়শিতে আটকা পড়ে মাছটি।

তিনি বলেন, সেন্ট মার্টিনে এখন দেশি-বিদেশি পর্যটকে ভরপুর। তাই মাছটি দ্বীপের হোটেলগুলোতে বিক্রয় করবেন। রোববার (১৪ জানুয়ারি) মাছটি কেটে প্রতি কেজি ৮৫০ টাকা দরে বিক্রি করবেন। এরই মধ্যে বিভিন্ন হোটেলের মালিক ও স্থানীয়রা ৬৭ কেজি মাছ কিনতে আগাম টাকা দিয়ে রেখেছেন।

সেন্ট মার্টিন সার্ভিস ট্রলার মালিক সমিতির সাধারণ সম্পাদক ছৈয়দ আলম বাংলানিজকে বিষয়টি নিশ্চিত করে বলেন, চলতি মৌসুমে জেলেদের বড়শিতে আটকা পড়েছে একটি বড় ভোল মাছ। গত পাঁচবছর আগে একটি ৪ মণ ওজনের মাছ ধরা পড়েছিলো। 

বড়শিতে বড় মাছ আটকা পড়ার খবরটি পযর্টকরা শুনে অনেকে দেখতে ভিড় করছেন। আর মাছের সঙ্গে সেলফি তুলছেন। ভোল মাছ খেতে খুবই সুস্বাদু। তাই নিজেও দুই কেজির আগাম টাকা দিয়ে রেখেছেন বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ০১২৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa