[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৭ বৈশাখ ১৪২৫, ২০ এপ্রিল ২০১৮

bangla news

শেখ রাসেল ইকোপার্ক পরিদর্শনে জনপ্রশাসনের সি. সচিব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-১৩ ৪:২৭:০৪ পিএম
শেখ রাসেল ইকোপার্ক পরিদর্শনে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক/ ছবি: মানজারুল ইসলাম/বাংলানিউজ

শেখ রাসেল ইকোপার্ক পরিদর্শনে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক/ ছবি: মানজারুল ইসলাম/বাংলানিউজ

খুলনা: খুলনার ‘শেখ রাসেল ইকো পার্ক’ পরিদর্শন করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক খান। 

শনিবার (১৩ জানুয়ারি) দুপুরে খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে রূপসা নদীর তীর ঘেঁষে নির্মাণাধীন এ ইকোপার্ক পরিদর্শন করেন তিনি। 

এ সময় উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, খুলনা জেলা প্রশাসক আমিন উল আহসান, বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস, অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মো. জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. নূর-ই-আলম, এনডিসি মো. জাকির হোসেন।

উল্লেখ্য, খুলনা শহরের পাশে রূপসা নদীর তীর ঘেঁষা মাথাভাঙ্গা মৌজায় প্রায় ৪৩ একর সরকারি খাস জমিতে ‘শেখ রাসেল ইকো পার্ক’ তৈরি করছে খুলনা জেলা প্রশাসন।

ইকোপার্কটিতে জলাশয়ের উন্নয়ন করে লেক সৃষ্টি করা হবে। লেকের মধ্য দিয়ে কাঠের রাস্তা (নিচে কংক্রিটের পিলার) তৈরিসহ পানির উপর ভাসমান রেস্টুরেন্ট স্থাপন ও পানির বিভিন্ন রঙিন ঝর্ণা এবং ফিস মিউজিয়াম স্থাপন (সম্ভব হলে অ্যাকুরিয়াম) করা হবে। হেরিটেজ মিউজিয়াম স্থাপন করে সুন্দরবন এলাকার ঐতিহ্য ও সংস্কৃতি ধরে রাখা হবে। বনায়ন সৃষ্টি করে পাখি ও বন্য প্রাণীর অভয়ারণ্য সৃষ্টি করা হবে। ইকোপার্কটি নির্মিত হলে পার্কে বসে দর্শনার্থীরা রূপসা সেতুর সৌন্দর্য উপভোগ করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা,  জানুয়ারি ১৩, ২০১৮
এমআরএম/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa