[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৪ শ্রাবণ ১৪২৫, ১৯ জুলাই ২০১৮

bangla news

অর্থ আত্মসাতকারী প্রতিষ্ঠানের রেজিস্ট্রেশন বাতিল হবে

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-১৩ ৪:১৬:৪০ পিএম
শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখছেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখছেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ।

ঈশ্বরদী (পাবনা): ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, সমাজসেবামূলক কাজে অথবা প্রতিবন্ধীদের জন্য সরকারি বা বিদেশি বরাদ্দকৃত অর্থ আত্মসাত কিংবা অন্য কাজে ব্যবহার করার প্রমাণ পাওয়া গেলে তাৎক্ষণিক রেজিস্ট্রেশন বাতিলসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

শনিবার (১৩ জানুয়ারি) দুপুরে পাবনার ঈশ্বরদী সাঁড়া ঝাউদিয়া মুক্তিযোদ্ধা নূরুল হক স্মৃতি অটিস্টিক এবং প্রতিবন্ধী বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও এলাকাবাসীর মধ্যে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, প্রতিবন্ধীদের জন্য সেবামূলক কাজ করছেন যারা তারা সমাজের বন্ধু। বিভিন্ন এনজিও, বেসরকারি প্রতিষ্ঠান সমাজের অবহেলিত মানুষের জন্য ভালো কাজ করে যাচ্ছেন। আবার কেউ কেউ প্রতিবন্ধীদের নামে বরাদ্দকৃত অর্থ উত্তোলন করে গাড়ি ঘোড়ায় চড়েন, বাড়ি বানান, তাদের প্রতি আমি হুঁশিয়ারি করছি, এসব অপচেষ্টা বন্ধ করুন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দুর্নীতি প্রশ্রয় দেয় না। দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা দিয়েছেন তিনি। ভালো কাজের পুরস্কার আর খারাপ কাজের তিরস্কার দিতে জানেন প্রধানমন্ত্রী।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল সমাজের অবহেলিত প্রতিবন্ধীদের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এজন্য তিনি আন্তর্জাতিকভাবে সম্মানীত হচ্ছেন, পুরস্কৃত হচ্ছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর অন্তরে দেশের মানুষের প্রতি যে মমত্ববোধ ও প্রেম রয়েছে, তা বিত্তবান, রাজনীতিবিদ ও সমাজের নানা পেশার মানুষের মনে লালন করতে হবে। তবেই এদেশ উন্নত হবে।

এসময় মন্ত্রী উন্নত ও সুখী সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ে তোলার জন্য সবার সহযোগিতা চান।

পরে মন্ত্রী প্রতিষ্ঠানের ৬৩ জন শারীরিক প্রতিবন্ধী, বৃদ্ধ, দুস্থ নারীসহ সাধারণ দরিদ্র মানুষের মধ্যে ১০০০ কম্বল বিতরণ করেন।

রান ডেভেলপমেন্ট সোসাইটির তত্ত্বাবধানে সাঁড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জমসেদ আলী সরকারের সভাপতিত্বে এসময় অন্যদের মধ্যে রান ডেভেলপমেন্ট সোসাইটির মহাসচিব মো. গাউছুল আলম, রেজাউল করিম ও প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক আজিজুল হক আরজু উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa