ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রণব মুখার্জি আসছেন রোববার বিকেলে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৮
প্রণব মুখার্জি আসছেন রোববার বিকেলে ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি

ঢাকা: ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি পাঁচ দিনের সফরে রোববার (১৪ জানুয়ারি) বিকেলে আসছেন বাংলাদেশে।

তাকে বহনকারী জেট এয়ারওয়েজের একটি ফ্লাইট এদিন বিকেল ৪টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বিমানবন্দরে তাকে স্বাগত জানাবেন।

প্রণবের আগমনের বিষয়টি শনিবার (১৩ জানুয়ারি) দুপুরে বাংলানিউজকে জানিয়েছেন ঢাকায় ভারতীয় হাইকমিশনের এক কর্মকর্তা। তিনি জানান, সাবেক এ বাঙালি রাষ্ট্রপতি অবস্থান করবেন হোটেল সোনারগাঁওয়ে।

ঢাকায় পৌঁছানোর পরদিন সোমবার (১৫ জানুয়ারি) বাংলা একাডেমিতে আন্তর্জাতিক বাংলা সাহিত্য সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন প্রণব।

‘বিশ্বমানব হবি যদি কায়মনে বাঙালি হ’ শীর্ষক স্লোগানে অনুষ্ঠেয় তিন দিনের এ সাহিত্য সম্মেলনে বাংলাদেশসহ বিভিন্ন দেশের তিন শতাধিক কবি-লেখক-সাহিত্যিক-সমালোচক অংশ নেবেন।

পরদিন মঙ্গলবার (১৬ জানুয়ারি) ‘বাঙালি বাবু’ যাবেন চট্টগ্রামে। রাউজানে মাস্টারদা সূর্য সেনের বাড়ি পরিদর্শন করে তিনি যাবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্য সেন হলে। ওই দিন তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে স্মারক বক্তৃতায় অংশ নেবেন।

বুধবার (১৭ জানুয়ারি) ঢাকায় ফিরবেন প্রণব, আর স্বদেশে ফেরত যাবেন বৃহস্পতিবার (১৮ জানুয়ারি)।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৮
কেজেড/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ