[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৫ আশ্বিন ১৪২৫, ২০ সেপ্টেম্বর ২০১৮
bangla news

দিল্লি ফিরে গেলেন মাওলানা সাদ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-১৩ ৩:১৯:০৮ এএম
মাওলানা সাদ। ছবি: সংগৃহীত

মাওলানা সাদ। ছবি: সংগৃহীত

ঢাকা: ভারতের তাবলিগ জামাতের মুরব্বি মাওলানা সাদ কান্ধলভী অবশেষে নিজ দেশেই ফিরে গেলেন। শনিবার (১৩ জানুয়ারি) দুপুর ১২টার দিকে দিল্লির উদ্দেশে ঢাকা ত্যাগ করেন তিনি। 

বিষয়টি নিশ্চিত করে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এএপিবিএন) এএসপি তারিক আহমেদ বাংলানিউজকে বলেন, জেট এয়ারওয়েজের একটি ফ্লাইটে ঢাকা ছেড়েছেন মাওলানা সাদ। 

সূত্র জানায়, সকালে কাকরাইল মসজিদ থেকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে মাওলানা সাদ কান্ধলভী বিমানবন্দরে যান। পরে দুপুরের ফ্লাইটে তিনি ঢাকা ছাড়েন।

এর আগে ১০ জানুয়ারি (বুধবার) মাওলানা সাদের বিশ্ব ইজতেমায় অংশ নেওয়া ঠেকাতে বিমানবন্দর সড়কে বিক্ষোভ করে তাবলিগ জামাতের একটি অংশ। 

পরদিন ১১ জানুয়ারি সকালে মাওলানা সাদকে বাংলাদেশ থেকে ভারতের দিল্লিতে ফেরত পাঠানোরও দাবি তোলা হয়। একপর্যায়ে কাকরাইল ও বায়তুল মোকাররমের সামনে বিক্ষোভ করেন তাবলিগ জামাতের মুসল্লিরা। 

এ পরিস্থিতিতে করণীয় নিয়ে ওই দিন বিকেলে সচিবালয়ে আলেম-ওলামাদের সঙ্গে বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। 

বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন সাংবাদিকদের বলেন, টঙ্গীতে বিশ্ব ইজতেমা যথাসময়ে হবে। শান্তিপূর্ণভাবে হবে। যাদের নিয়ে বিতর্ক ছিল, তাদের নিয়ে একটা সমঝোতা হয়েছে। 

‘মাওলানা সাদ সুবিধামতো সময় বাংলাদেশ থেকে চলে যাবেন। তিনি ইজতেমায় অংশ নেবেন না। যতক্ষণ পর্যন্ত তিনি বাংলাদেশে থাকবেন, ততক্ষণ পর্যন্ত তিনি কাকরাইলে থাকবেন,’ ওই সময় বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৮
এসজেএ/এমএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa