ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

পাটুরিয়া-দৌলতদিয়ায় যানবাহনের দীর্ঘ লাইন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৭ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৮
পাটুরিয়া-দৌলতদিয়ায় যানবাহনের দীর্ঘ লাইন দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় নৌরুট পারের অপেক্ষায় যানবাহনের দীর্ঘ লাইন/ফাইল ছবি

মানিকগঞ্জ: দক্ষিণাঞ্চলের প্রায় ২১টি জেলার সঙ্গে রাজধানীতে যোগাযোগের অন্যতম মাধ্যম পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট। ঘন কুয়াশার কারণে ঘণ্টার পর ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকা এখন নিত্য সময়ের ঘটনা ব্যস্ততম এ নৌরুটে।

এতে করে মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া ও রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় যানবাহনের লাইন দীর্ঘ হচ্ছে। লাইনে অপেক্ষমান যানবাহনগুলোর মধ্যে যাত্রীবাহী বাস ও ছোট গাড়িগুলো দেড় থেকে আড়াই ঘণ্টার অপেক্ষার পর সুযোগ হচ্ছে নৌরুট পারাপারের।

কিন্তু জরুরি পণ্যবাহী ট্রাক ছাড়া অন্য সাধারণ ট্রাকগুলো পারাপার বন্ধ থাকার কারণে দীর্ঘ ভোগান্তিতে পড়েছে উভয় ফেরিঘাট এলাকায় অপেক্ষামান এসব ট্রাক চালকেরা। পাটুরিয়া ফেরিঘাট এলাকার ট্রাক টার্মিনালে নৌরুট পারাপারের অপেক্ষায় প্রহর গুনছেন এরকম প্রায় দুইশো’এর মতো ট্রাকের চালক ও সহযোগীরা।  

তবে গোয়ালন্দ ফেরিঘাট এলাকায় অপেক্ষামান ট্রাকের সংখ্যা আরও বেশি বলে জানান ঘাট সংশ্লিষ্টরা। পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় যাত্রীবাহী বাসের সংখ্যা কমে গেলে এরপর গুরুত্ব বা সিরিয়াল অনুযায়ী ওই ট্রাকগুলো নৌরুট পারাপার করা হবে বলেও মন্তব্য করেন ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের দায়িত্বরত কর্মকর্তারা।

দৌলতদিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক খোরশেদ আলম বাংলানিউজকে জানান, ঘন কুয়াশার কারণে ছয় ঘণ্টা ফেরি চলাচল বন্ধ ছিল। এতে করে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ লাইন জমে যায়। যাত্রী ভোগান্তির বিষয়টি বিবেচনা করে এসব যানবাহনের মধ্যে যাত্রীবাহী বাসগুলো অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পারাপার করা হচ্ছে।

পাটুরিয়া ফেরিঘাট এলাকায় নৌরুট পারের অপেক্ষায় যানবাহনের দীর্ঘ লাইন। /ফাইল ছবিঢাকামুখী পণ্যবাহী ট্রাকগুলোর মধ্যে জরুরি পণ্যবহন ছাড়া অন্যান্য ট্রাকগুলোকে গোয়ালন্দ টার্মিনালে আটকে রাখা হয়েছে। এছাড়া অন্য ট্রাকগুলোকে যাত্রীবাহী বাসের সঙ্গে নৌরুট পারাপার করা হচ্ছে অগ্রাধিকার ভিত্তিতে। শুক্রবার দুপুর সাড়ে ৩টা পর্যন্ত দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় বাস ও ট্রাক মিলে অপেক্ষামান যানবাহনের সংখ্যা প্রায় চার শতাধিক বলেও মন্তব্য করেন তিনি।

পাটুরিয়া ফেরিঘাট এলাকার বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক সালাউদ্দিন হোসেন বাংলানিউজকে জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে ১৬টি চলাচল করছে। দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকার কারণে ঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ লাইন জমে আছে। শুক্রবার বিকেল সাড়ে ৩টা পর্যন্ত পাটুরিয়া ফেরিঘাট এলাকায় বাস ও ট্রাক মিলে প্রায় তিনশো যানবাহন নৌরুট পারাপারের অপেক্ষায় রয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৮
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।