ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

নাখালপাড়ার আস্তানায় ‘কয়েকজন’ জঙ্গি নিহত

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৫ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৮
নাখালপাড়ার আস্তানায় ‘কয়েকজন’ জঙ্গি নিহত ঘটনাস্থলে র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: রাজধানীর পশ্চিম নাখালপাড়ায় সন্ধান পাওয়া জঙ্গি আস্তানায় ‘কয়েকজন’ নিহত হয়েছে। আহত হয়েছেন র‌্যাবেরও দুই সদস্য। জঙ্গিরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ভেতর থেকে গ্রেনেড ও গুলি ছুড়লে নিরাপত্তা বাহিনীর পাল্টা জবাবে এ হতাহতের ঘটনা ঘটে।

র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান শুক্রবার (১২ জানুয়ারি) সকালে বাংলানিউজকে এ খবর জানিয়েছেন। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দিনগত মধ্যরাতের পর প্রধানমন্ত্রীর কার্যালয় ও এমপি হোস্টেলের ঠিক পেছনে ১৩/১ রুবী ভিলা নামের ওই ছয় তলা বাড়িটিতে ‘জঙ্গি আস্তানা’র সন্ধান পেয়ে অভিযানে নামেন র‌্যাব সদস্যরা।

ঘটনাস্থলে তৎপর র‌্যাব সদস্যরা।  ছবি: জিএম মুজিবুরঘটনাস্থল থেকে বাংলানিউজের করেসপন্ডেন্টরা জানান, র‌্যাব সদস্যরা বাড়িটি চারদিক থেকে ঘিরে রেখেছেন। ভবনের পাঁচ তলার একটি ফ্ল্যাটে র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা প্রবেশ করেছেন।

কমান্ডার মুফতি মাহমুদ খান জানান, বাড়ির ভেতরে ‘কয়েকজন জঙ্গি হতাহত’ হয়েছে বলে তারা নিশ্চিত। গোপন সংবাদের ভিত্তিতে ছয় তলা বাড়িটির পঞ্চম তলায় কয়েকজন জঙ্গি রয়েছে বলে তারা জানতে পারেন। রাত ২টার পর অভিযান চালাতে গেলে বাড়ির ভেতর থেকে র‌্যাবকে লক্ষ্য করে জঙ্গিরা গুলিবর্ষণ করে ও গ্রেনেড ছুড়ে মারে। র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে কয়েকজন জঙ্গি হতাহত হয়। এসময় দুই র‌্যাব সদস্যও আহত হয়েছেন।
ঘটনাস্থল পরিদর্শনে র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।  ছবি: জিএম মুজিবুরজিজ্ঞাসাবাদের জন্য বাড়ির মালিক সাব্বিরকে (৫০) হেফাজতে নিয়েছে র‌্যাব। মুফতি মাহমুদ খান জানিয়েছেন, প্রয়োজনে এ ঘটনার সংশ্লিষ্ট সবাইকে জিজ্ঞাসাবাদ করা হবে।

সকাল সাড়ে ৯টার দিকে ঘটনাস্থল পরিদর্শনে আসেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ। পরিদর্শনের পর তিনি সাংবাদিকদের ব্রিফ করতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৯০২ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৭/আপডেট ০৯২৩ ঘণ্টা
এমআইএস/এজেডএস/এসজেএ/পিএম/এসআই/জেএম/এইচএ/

** নাখালপাড়ায় জঙ্গি আস্তানায় র‌্যাবের অভিযান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।