ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পদ্মাসেতু নিয়ে খালেদার বক্তব্য ‘পাগলের প্রলাপ’

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৮
পদ্মাসেতু নিয়ে খালেদার বক্তব্য ‘পাগলের প্রলাপ’ সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা/ফাইল ফটো

সংসদ ভবন থেকে: পদ্মাসেতু নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বক্তব্য ‘পাগলের প্রলাপ’ হিসেবে ধরে নেওয়াই ভালো বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১০ জানুয়ারি) সন্ধ্যায় জাতীয় সংসদের অধিবেশনে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে আওয়ামী লীগ দলীয় সংরক্ষিত সংসদ সদস্য ফজিলাতুন নেসা বাপ্পির সম্পূরক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী একথা বলেন।
 
শেখ হাসিনা বলেন, কথায় আছে পাগলে কিনা কয়, ছাগলে কিনা খায়।

কাজেই পাগলের কথায় বেশি মনোযোগ না দেওয়াই ভালো। কারণ কোনো সুস্থ মানুষ এ ধরনের কথা বলতে পারে না। কাজেই খালেদা জিয়ার কথা পাগলের প্রলাপ ধরে নেওয়াই ভালো।
 
তিনি বলেন, ১৯৯৬ সালে প্রথমবার ক্ষমতায় এসে জাপান সফর করি। সেই সফরকালে জাপান সরকারকে অনুরোধ করি পদ্মা ও রূপসী সেতু নির্মাণের। জাপান সরকার আমাদের সহায়তা করবে- সেই হিসেবে সমীক্ষাও হয়। আমি ভিত্তি প্রস্তর স্থাপন করি। এরপর বিএনপি ক্ষমতায় এসে সেই সেতু নির্মাণ বন্ধ করে দেয়। বন্ধ করে দিয়ে পুনরায় সেখানে সমীক্ষা করে সেই কথা তারা বলে। পরে এই  সেতু আর নির্মাণ হয় না। দ্বিতীয়বার সরকার গঠনের পর এই সেতু নির্মাণ শুরু করি, শুরুতেই একটু হোঁচট খাই, যেখানে বিশ্বব্যাংক দুর্নীতির অভিযোগ আনে। তখন আমি এটাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছিলাম। এখন প্রমাণিত দুর্নীতি হয়নি।  

তিনি আরও বলেন, বিএনপি নেত্রী বলেছেন পদ্মাসেতু জোড়াতালি দিয়ে নির্মাণ করা হচ্ছে। ওনার দলের লোকদের উঠতে নিষেধ করে দিয়েছেন। একটি সেতু কীভাবে নির্মাণ হয়? এটাতো একপার্ট একপার্ট তৈরি করে জোড়া দিয়েই সেতু নির্মাণ করতে হয়, জোড়া না দিয়ে তো সেতু হয় না। আসলে উনি কি বলতে চাইছেন আমার কাছে বোধগম্য নয়।
 
সংসদে জিয়া পরিবারের দুর্নীতির শ্বেতপত্র!

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৮
এসএম/এসকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।