ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বিজ্ঞান শিক্ষার বিকল্প নেই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বিজ্ঞান শিক্ষার বিকল্প নেই শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দিচ্ছেন শাহরিয়ার আলম

রাজশাহী: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বিজ্ঞান শিক্ষার কোনো বিকল্প নেই। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সবার সম্মিলিত প্রচেষ্টায় বিজ্ঞানভিত্তিক সমাজ গঠনে শিক্ষার্থীদের দক্ষ করে গড়ে তুলতে নিরলস কাজ করে যাচ্ছে।

রোববার (১৭ ডিসেম্বর) বিকেলে রাজশাহীর চারঘাট উপজেলার আড়ানী, শাহদৌলা ও চারঘাটে এম এ হাদী কলেজসহ তিনটি স্থানে ফ্রি জোন ‘ওয়াই-ফাই’ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন শাহরিয়ার আলম।

এর আগে প্রতিমন্ত্রী দুই কোটি ৪০ লাখ টাকা ব্যয় সাপেক্ষে চারঘাট এম.এ হাদী কলেজের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

প্রতিমন্ত্রী পৃথক অনুষ্ঠানে বলেন, জনগণের আশা আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটানোর লক্ষ্যেই সরকার কাজ করে যাচ্ছে। এ সরকারের আমলে প্রতিটি জেলা ও উপজেলা থেকে শুরু করে তৃণমূল পর্যায়ে জনগণের প্রত্যাশা অনুযায়ী বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে, রাস্তাঘাটের উন্নয়নের কমতি নেই, ঘরে ঘরে স্বাস্থ্য সেবা পৌঁছে দিচ্ছে, শিক্ষার উন্নয়নে স্কুল কলেজগুলোর পাকা পাকা বিল্ডিং হচ্ছে, বিজ্ঞান শিক্ষার উন্নয়নে প্রতিটি স্কুল কলেজে শেখ রাসেল ডিজিটার ল্যাব প্রতিষ্ঠা করাসহ নানা উন্নয়ন কার্যক্রম এগিয়ে যাচ্ছে। যার সুফল জনগণ ভোগ করতে শুরু করেছে।

রাজশাহীর চারঘাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফখরুল ইসলামের সভাপতিত্বে পৃথক অনুষ্ঠানে চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশরাফুল ইসলাম, অধ্যক্ষ মাজদার রহমান, এম.এ হাদী কলেজের অধ্যক্ষ শামসুজোহা সেলিম, নাদের আলী, আওয়ামী লীগ নেতা একরামুল ইসলাম, ফজলুল হক এবং রায়হানুল ইসলামসহ অংগসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী পরে চারঘাট মাধ্যমিক বিদ্যালয়ে বিজ্ঞান শিক্ষা উন্নয়ন প্রকল্পের আওতায় ‘সচেতন বিএফএফ আন্তঃ স্কুল বিজ্ঞান মেলা-২০১৭ এর উদ্বোধন করেন। প্রতিমন্ত্রী সকল শিক্ষার্থীকে বিজ্ঞান মনস্ক শিক্ষা গ্রহণ করার উপর জোর দেন। তিনি আস্করপুর উত্তরপাড়ায় একটি উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তৃতা করেন।

সন্ধ্যায় প্রতিমন্ত্রী প্রধান অতিথি হিসেবে রাজশাহীর চারঘাট উপজেলা আওয়ামী লীগ আয়োজিত কর্মী সংগ্রহ ও নবায়ন কর্মসূচির উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।