ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নির্বাচনী আমেজে ভাসছে ঢামেক

আবাদুজ্জামান শিমুল, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
নির্বাচনী আমেজে ভাসছে ঢামেক নির্বাচনী আমেজ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল জুড়ে

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে এখন নির্বাচনী আমেজ বইছে। পুরো হাসপাতালজুড়ে দেয়ালে দেয়ালে, ভবনে সাঁটানো হয়েছে প্রার্থীদের রং-বেরংয়ের পোস্টার ও ব্যানার।

ঢামেক হাসপাতাল শাখার ৩য় ও ৪র্থ শ্রেণীর আসন্ন নির্বাচন উপলক্ষে এ নির্বাচনী আমেজ বইছে।

নির্বাচনকে কেন্দ্র করে সব প্রার্থীরা তাদের কাজের ফাঁকে ফাঁকে নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন।

এদিকে ঢামেক হাসপাতাল শাখার ৩য় শ্রেণীর নির্বাচনী তফসিল ঘোষণা হলেও, এখনো ৪র্থ শ্রেণীর তফসিল ঘোষণা হয়নি। তবুও প্রার্থীরা প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন।

অনেক প্রার্থী ডিউটি শেষ করে নিজ নিজ উদ্যোগে রাত-দিন প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন। ভোটার ছাড়াও সাংবাদিকসহ যাকেই দেখছেন তার কাছে দোয়া ও ভোট প্রার্থনা করছেন।

ঢামেক হাসপাতাল শাখার তৃতীয় শ্রেণী কর্মচারী কল্যাণ সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৯ ডিসেম্বর (মঙ্গলবার)। প্রধান নির্বাচন কমিশনার ঢামেকের সহকারী প্ররিচালক ডা. মো. খলিলুর রহমান নির্বাচনী তফসিল ঘোষণা করেন।

তিনি জানান, ৩য় শ্রেণী নির্বাচনে মোট ২১ পদের জন্য প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করবেন। এর মধ্যে ৭টি পদে বিনা-প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

তিনি আরো বলেন, ঢাকা মেডিকেল কলেজ সংলগ্ন ডা. মিলন অডিটোরিয়ামের সামনের খালি জায়গায় ছামিয়ানা টানিয়ে ওইদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এছাড়া ভোট গ্রহণের সময় নিরাপত্তার জন্য আইন-শৃংখলা বাহিনীসহ ঢামেক থেকে কিছু আনসার সদস্য দায়িত্ব পালন করবেন।

বাংলাদেশ চতুর্থ শ্রেণীর সরকারি কর্মচারী সমিতির (ঢামেক শাখা) বর্তমান কমিটির মেয়াদ অনেক আগেই শেষ হয়েছে। এরপর থেকেই ঢামেক ৪র্থ শ্রেণীর কর্মচারীদের মধ্যে নির্বাচনী আমেজ বইতে শুরু করেছে।

বর্তমান কমিটি তফসিল ঘোষণা না করলেও, কিছুদিন আগে বর্তমান কমিটির সভাপতি সাধারণ সভায় ঘোষণা দিয়েছিলেন, ৯০ দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ ঘোষণার মধ্যে ঢামেকের ৪র্থ শ্রেণীর কর্মচারীরা অনেকেই তাদের নিজ নিজ উদ্যোগে নিজেই পদবি উল্লেখ করে রং-বেরংয়ের ব্যানার, পোস্টার ছাপিয়ে হাসপাতালের বিভিন্ন স্থানে লাগিয়ে প্রচারণা চালাচ্ছেন।

ঢামেক শাখার বর্তমান কমিটির সভাপতি আবদুল খালেক জানান, চতুর্থ শ্রেণীর নির্বাচনী তফসিল আনুষ্ঠানিকভাবে এখনও ঘোষণা হয়নি। তৃতীয় শ্রেণীর নির্বাচন শেষ হলেই আশা করি নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করবেন।

এদিকে ঢামেক হাসপাতালে নির্বাচনী আমেজ দেখে নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন ৪র্থ শ্রেণীর কর্মচারী জানান, যারা নিজেই প্রার্থিতা ঘোষণা করে ব্যানার-পোস্টার ছাপিয়ে রাত-দিন অনেক কষ্ট করছেন, এ কষ্টটা যদি রোগীর পেছনে করতেন তাহলে রোগীরা আরো ভালো সেবা পেতেন।

তারা বলেন, সংগঠনও দরকার আছে, তবে আমাদের কাছে রোগীর সেবা আগে।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
এজেডএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।