ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে ১৫ দেশের ১৯ দূত 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে ১৫ দেশের ১৯ দূত 

কক্সবাজার: কক্সবাজারের উখিয়া ও টেকনাফে রোহিঙ্গা পরিস্থিতি দেখতে বিভিন্ন শরণার্থী ক্যাম্প পরিদর্শন করেছেন বিশ্বের ১৫টি দেশের ১৯ জন দূত। 

রোববার (১৭ ডিসেম্বর) দুপুর দেড়টার দিকে কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন তারা। দিল্লিতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের বিশেষ আমন্ত্রণে বাংলাদেশ সফরে এসেছেন এই কূটনীতিকরা।

 

এ সময় তারা রোহিঙ্গা ক্যাম্পের বিভিন্ন ব্লক ঘুরে দেখেন এবং নির্যাতিত কয়েকজনের সঙ্গেও কথা বলেন।  

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাওয়া কূটনীতিকরা হলেন- বসনিয়া-হার্জেগোভেনিয়া, বুলগেরিয়া, সাইপ্রাস, ইথিওপিয়া, জর্জিয়া, গ্রিস, মরিশাস, পর্তুগাল, স্লোভেনিয়া, ইউক্রেন, জাম্বিয়া, নাইজেরিয়া, চেক রিপাবলিক, অস্ট্রিয়া, ঘানা, নিউজিল্যান্ড, কেনিয়া এবং ফিজির।  

তাদের সঙ্গে ছিলেন দিল্লিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী, উপ-হাইকমিশনার রাকিবুল হকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।
কক্সবাজার পৌঁছে সকাল সাড়ে ১১টার দিকে রোহিঙ্গা পরিস্থিতি নিয়ে জেলা প্রশাসক মো. আলী হোসেনের সঙ্গে মতবিনিময় সভায় বসেন কূটনতিকরা।  

আলোচনায় জেলা প্রশাসক রোহিঙ্গাদের নিরাপত্তা, স্বাস্থ্যসেবা, খাদ্য বস্ত্র, বাসস্থান, যোগাযোগ ব্যবস্থা, স্যানিটেশন, পুষ্টিসহ বিভিন্ন বিষয়ে দূতদের অবহিত করেন।  

এসব অগ্রগতি সম্পর্কে জেনে সন্তুষ্টি প্রকাশ করেন এবং বাংলাদেশ সরকারের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন তারা।  

পরে দুপুর দেড়টার দিকে কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যান তারা।  

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
টিটি/এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।