ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

উত্তরায় রাজউকের উচ্ছেদ অভিযানে ২৬ লাখ টাকা জরিমানা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৩ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
উত্তরায় রাজউকের উচ্ছেদ অভিযানে ২৬ লাখ টাকা জরিমানা রাজউকের অভিযান কার্যক্রম

ঢাকা: ঢাকার উত্তরার ১৩ নং সেক্টরের গরিবে নেওয়াজ অ্যাভিনিউয়ের বিভিন্ন আবাসিক প্লট অবৈধভাবে বাণিজ্যিক ব্যবহার বন্ধে এবং নকশা-বহির্ভূত স্থাপনা অপসারণে অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। এসময় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে মোট ২৬ লাখ টাকা জরিমানা করা হয়।

রোববার (১৭ ডিসেম্বর) রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার ও অথরাইজড অফিসার আশরাফুল ইসলামের নেতৃত্বে গঠিত টাস্কফোর্স এ অভিযান চালায়।

অভিযানে আবাসিক প্লটে নকশা-বহির্ভূতভাবে স্কুল পরিচালনার জন্য গরিবে নেওয়াজ অ্যাভিনিউর ১৪ নং প্লটের ‘মাস্টার মাইন্ড স্কুল’কে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়।

একইসঙ্গে আগামী ১৫ দিনের মধ্যে স্কুলটিকে সরিয়ে নিতে বলা হয়।  

১০ নং প্লটের সাততলা ভবন আবাসিক হিসেবে অনুমোদন নিয়ে বাণিজ্যিক হিসেবে ব্যবহারের দায়ে ভবন মালিককে পাঁচ লাখ টাকা এবং দ্বিতীয় ও  তৃতীয় তলায় পরিচালিত ‘ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক’কে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অন্যান্য ফ্লোরের অবৈধ বাণিজ্যিক স্থাপনা সিলগালা করে দেওয়া হয়। এছাড়া আগামী ১৫ দিনের মধ্যে মালিক ভবনটিকে অ-আবাসিক হিসেবে রূপান্তর করেতে না পারলে ব্যাংকটিকে সরে যেতে বলা হয়।  

একইভাবে আবাসিক প্লটে হাসপাতাল পরিচালনার জন্য ৯ নং প্লটের ‘লুবানা হাসপাতাল’কে ১০ লাখ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি আগামী ১৫ দিনের মধ্যে ভবনটিকে অ-আবাসিক হিসেবে রূপান্তর করতে বলা হয়।

৮ নং প্লটের আটতলা ভবন আবাসিক হিসেবে অনুমোদন নিয়ে বাণিজ্যিক হিসেবে ব্যবহারের দায়ে ভবন মালিককে ৫ লাখ টাকা এবং দ্বিতীয় ও তৃতীয় তলায় পরিচালিত ‘এবি ব্যাংক’কে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অন্যান্য তলার অবৈধ বাণিজ্যিক স্থাপনা সিলগাল করে দেওয়া হয়। এছাড়া আগামী ১৫ দিনের মধ্যে মালিক ভবনটিকে অ-আবাসিক হিসেবে রূপান্তর করেতে না পারলে ব্যাংকটিকে সরে যেতে বলা হয়।  

৭ নং প্লটের সাততলা ভবন আবাসিক হিসেবে অনুমোদন নিয়ে বাণিজ্যিক হিসেবে ব্যবহারের দায়ে বাড়িটির বিদ্যুৎ ও গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। ভবনের নিচ তলার ও  দ্বিতীয় তলার অবৈধ বাণিজ্যিক স্থাপনা সিলগাল করা হয়।  

অভিযানে রাজউকের জোন-২ (উত্তরা, টঙ্গী, গাজীপুর) এর পরিচালক আনন্দ কুমার বিশ্বাস, সহকারী অথরাইজড অফিসার আতাউর রহমান, মো. খায়রুজ্জামান ও জান্নতুন নাঈমাসহ শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অন্যান্য সেবাদানকারী সংস্থা এতে সহায়তা দেয়।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।