ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ময়মনসিংহে ময়লা আবর্জনা সংগ্রহের কাজ হবে রাতে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
ময়মনসিংহে ময়লা আবর্জনা সংগ্রহের কাজ হবে রাতে

ময়মনসিংহ: এবার বর্জ্য ব্যবস্থাপনায় বিশেষ পরিবর্তন আনার উদ্যোগ নিয়েছে ময়মনসিংহ পৌরসভা। পরিচ্ছন্ন ও সুস্বাস্থ্যের নগরী গড়ে তোলার প্রত্যয়ে আগামী বছরের প্রথম দিন (১ জানুয়ারি) থেকে শুধুমাত্র রাতে ময়লা আবর্জনা সংগ্রহ ও নিষ্কাশনের কাজ পরিচালিত হবে।

রোববার (১৭ ডিসেম্বর) বিকেলে ময়মনসিংহ পৌরসভার শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে মতবিনিময় সভায় এ কথা জানান পৌরসভার মেয়র মো. ইকরামুল হক টিটু।  

পৌর এলাকায় বর্জ্য ব্যবস্থাপনা রাতে সম্পন্নকরণ উপলক্ষে স্থানীয়ভাবে ব্যাপক প্রচারণা ও বাস্তবায়ন করতে এ সভার আয়োজন করা হয়।

 

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা এ. কে. এম. তারিকুল আলম, প্যানেল মেয়র-১ আসিফ হোসেন ডন, সাবেক প্যানেল মেয়র ও ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ময়মনসিংহ জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. তারা, পৌরসভার স্যানেটারি ইন্সপেক্টর দীপক মজুমদার প্রমুখ।  

মতবিনিময় সভায় মেয়র ইকরামুল হক টিটু বলেন, ৫ লাখের বেশি জনসংখ্যার বিভাগীয় এ নগরীতে বর্তমানে প্রতিদিন ১৫০ টনের বেশি বর্জ্য তৈরি হচ্ছে। প্রতিদিন ভোর থেকে দিনব্যাপী এসব বর্জ্য শহরের যানজট অতিক্রম করে ডাম্পিং গ্রাউন্ডে নিয়ে যাওয়া হয়।  

দিনের বেলায় এ কাজ করতে গিয়ে নগরীর রাস্তায় সৃষ্টি হয় দুর্গন্ধ, পরিবেশ হয় বিপর্যস্ত। এছাড়াও প্রতিদিন তীব্র যানজটে অপসারণ কাজও বাধাগ্রস্ত হয়। অনেক সময় আবর্জনা বহনকারী ট্রাকের কারণেও যানজট সৃষ্টি হয়।  

তিনি বলেন, নগরীতে জনসমাগম অব্যাহতভাবে বৃদ্ধির ফলে বিশেষ করে নগরীর পাটগুদাম ব্রিজ মোড়ের যানজট এড়াতে আমরা প্রচলিত বর্জ্য অপসারণ কার্যক্রমের সময়ে পরিবর্তন আনার উদ্যোগ নিয়েছি। আগামী পহেলা জানুয়ারি থেকে শুধুমাত্র রাতে ময়লা আবর্জনা সংগ্রহ ও নিষ্কাশনের কাজ পরিচালিত হবে।  

এছাড়া প্রতিটি দোকানে, অফিসে ও ব্যবসা প্রতিষ্ঠানে আবর্জনা রাখার পাত্র স্থাপন করারও আহ্বান জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭ 
এমএএএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।