ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাঙামাটিতে সিএইচটি মাউন্টেইন বাইক প্রতিযোগিতা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
রাঙামাটিতে সিএইচটি মাউন্টেইন বাইক প্রতিযোগিতা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাঙামাটি: মহান বিজয় দিবস উপলক্ষে রাঙামাটিতে সিএইচটি মাউন্টেইন বাইক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৭ ডিসেম্বর) সকালে রাঙামাটি শহরের আসামবস্তি ব্রিজ এলাকায় এ প্রতিযোগিতার উদ্বোধন করেন জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা ও রাঙ‍ামাটি ৩০৫ পদাতিক ব্রিগেড ও রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম ফারুক।

প্রতিযোগিতায় জাতীয় ৩৫ জন সাইক্লিস্ট ও তিন পার্বত্য জেলার ১৮ জনসহ মোট ৫৩ জন সাইক্লিস্ট অংশ নেয়।

প্রতিযোগিরা রাঙামাটি থেকে সড়ক পথে বান্দরবানের উদ্দেশে যাত্রা শুরু করে।

বৃষ কেতু বলেন, পার্বত্য চট্টগ্রামে পর্যটকদের আকৃষ্ট করার লক্ষ্যে এ প্রতিযোগিতার আয়োজন। প্রথমবারের প্রতিযোগিতায় পার্বত্য জেলা থেকে সাইক্লিস্ট না থাকলেও এবারে তিন পার্বত্য জেলা থেকে একজন মহিলা সাইক্লিস্টসহ মোট ১৮ জন প্রতিযোগী অংশ নেয়। আগামীতে উৎসাহী হয়ে আরো প্রতিযোগী অংশ নেবে বলে আশা প্রকাশ করেন তিনি।

তিনি বলেন, বিজয়ীদের বিদেশে এ ধরনের প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ করে দেবে পার্বত্য মন্ত্রণালয়।

১৬ ডিসেম্বর সাজেক থেকে এ যাত্রা শুরু হয় এবং বান্দরবানের থানচি পর্যন্ত ৩শ’ কিলোমিটার পথ অতিক্রম করবে প্রতিযোগিরা। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও বাংলাদেশ অ্যাডভেঞ্চার ক্লাবের আয়োজনে সিএইচটি মাউন্টেইন বাইক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব এএইচএম শাহেদ রেজা, জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমেদ, জেলা পরিষদের সদস্য সবির কুমার চাকমা, জ্ঞানেন্দু বিকাশ চাকমা, বাংলাদেশ অ্যাডভেঞ্চার ক্লাবের সাধারণ সম্পাদক মশিউর খন্দকার প্রমুখ উপস্থিত ছিলেন।
 
পার্বত্য চট্টগ্রামের সম্ভবনাময় পর্যটন খাতকে তুলে ধরতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও পার্বত্য জেলা পরিষদ দ্বিতীয়বারের মতো মাউন্টেইন বাইক প্রতিযোগিতার আয়োজন করেছে।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad