ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ব্যাটারিচালিত রিকশা উচ্ছেদ না করার দাবিতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
ব্যাটারিচালিত রিকশা উচ্ছেদ না করার দাবিতে মানববন্ধন মানববন্ধন/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল: বিকল্প ব্যবস্থা ছাড়া ব্যাটারিচালিত রিকশা উচ্ছেদ না করার দাবিতে বরিশালে বিক্ষোভ-মিছিল ও মানববন্ধন করেছে ব্যাটারিচালিত রিকশা শ্রমিক-মালিক সংগ্রাম কমিটি।

রোববার (১৭ ডিসেম্বর) বেলা ১১ টায় নগরের অশ্বিনী কুমার হলের সামনের সদর রোডে এ মানববন্ধন কর্মূসচি অনুষ্ঠিত হয়।

এসময় কমিটির সভাপতি শাজাহান মিস্ত্রির সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন- জেলা বাসদ সদস্য সচিব ও ব্যাটারিচালিত রিকশা শ্রমিক-মালিক সংগ্রাম কমিটির উপদেষ্টা ডা. মনিষা চক্রবর্তী, সাধারণ সম্পাদক রুস্তম হাওলাদারসহ সংগঠনের বিভিন্ন পর‌্যায়ের নেতাকর্মীরা।

বক্তারা বলেন, বরিশাল সিটি করপোরেশনের আওতায় গত কয়েক বছর ধরে নগরে ব্যাটারিচালিত রিকশা চলাচল করছে। এ রিকশার ওপর ভিত্তি করে যখন মালিক-শ্রমিকরা পরিবার-পরিজন নিয়ে কোনোভাবে টিকে থাকার চেষ্টা করছেন, আর ঠিক তখনই রিকশা কেড়ে নিয়ে তাদের বিভিন্নভাবে নির্যাতন ও হয়রানি করা হচ্ছে।

বক্তারা আরো বলেন, গত ৫ বছর ধরে প্রয়োজনীয় নীতিমালা প্রণয়ন করে ব্যাটারিচালিত রিকশার লাইসেন্স দেওয়ার পাশাপাশি বিকল্প কর্মসংস্থান ছাড়া ব্যাটারিচালিত রিকশা উচ্ছেদ না করার দাবি জানিয়ে আসছি। কিন্তু কোনো কাজে আসছে না। তাই অবিলম্বে প্রয়োজনীয় নীতিমালা প্রণয়ন করে ব্যাটারিচালিত রিকশার লাইসেন্স দেওয়ার দাবি জানিয়ে শ্রমিকদের হয়রানি বন্ধের দাবি জানাচ্ছি।

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ-মিছিল বের করেন শ্রমিকরা। মিছিলটি নগরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে নগর ভবনের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে বরিশাল সিটি করপোরেশনের মেয়র বরাবর স্মারকলিপি দেন সংগঠনের নেতা-কর্মীরা।

এসময় জেলা ছাত্র ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক নিলিমা জাহান, ইমরান হাবীব রুমন, মহসীন মীর, দুলাল মল্লিক, বাবুল হোসেন ও শহিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।