ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্কাউটের উপ-কমিশনার হলেন ঢাবি শিক্ষক মাহমুদুর রহমান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
স্কাউটের উপ-কমিশনার হলেন ঢাবি শিক্ষক মাহমুদুর রহমান

ঢাকা বিশ্ববিদ্যালয়: বাংলাদেশ স্কাউটসের জাতীয় উপ- কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী  অধ্যাপক মাহমুদুর রহমান।

রোববার (১৭ ডিসেম্বর) তিনি এই দায়িত্ব গ্রহণ করেন। বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ও সংস্থাপন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোজাম্মেল হক খান তাকে উপ কমিশনার (গবেষণা ও মূল্যায়ন) পদে নিয়োগ দেন।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সাবেক অধ্যাপক ড. কে এম মহসিন এবং আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক অধ্যাপক মো. রমজুল হক স্কাউটসের এই গুরুত্বপূর্ণ দায়িত্ব লাভ করেন।

মাহমুদুর রহমান স্কুল জীবন থেকেই স্কাউটিং এর সঙ্গে জড়িত। তিনি ১৯৯৩ থেকে ১৯৯৫ সাল পর্যন্ত লিডার হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০১-২০০৫ পর্যন্ত অধ্যায়নরত অবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সঙ্গে সম্পৃক্ত থেকে নানা গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

২০০৮ সালে শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট ডিগ্রি কলেজ ও ২০০৯ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট লিডার হিসেবে দায়িত্ব পালন করেন।

২০১০ সাল থেকে ঢাবি রোভার স্কাউট গ্রুপের আরএসএল ও ট্রেজারারসহ নানা দায়িত্ব পালন করছেন। ২০১৭ সালের এপ্রিলে তিনি বাংলাদেশ স্কাউটস ঢাকা জেলার রেভার স্কাউট প্রতিনিধি  নির্বাচিত হন।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
এসকেবি/বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।