ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুতুববাগের তোরণ ভেঙে দিলো ডিএনসিসি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৭ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
কুতুববাগের তোরণ ভেঙে দিলো ডিএনসিসি কুতুববাগের মঞ্চ ও তোরণ তৈরির সরঞ্জাম নিয়ে যাচ্ছে ডিএনসিসি’র ট্রাক। ছবি: শাহজাহান মোল্লা

ঢাকা: পূর্বানুমতি ছাড়াই ফার্মগেট আনোয়ার পার্কে ওরশ করার প্রস্তুতি নিচ্ছিল কুতুববাগ দরবার শরীফ। যা ছিল তাদের প্রতিশ্রুতিরও খেলাপ। গত বছর ওরশ করার আগে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনকে তারা প্রতিশ্রুতি দেয়, এবারই (সেবার) শেষ, পরের বছর (২০১৭) থেকে ঢাকার বাইরে ওরশ করা হবে।

কিন্তু সেই প্রতিশ্রুতির তোয়াক্কা না করে এবার ডিএনসিসি’র কাছ থেকে কোনো অনুমতি না নিয়েই ওরশ করার প্রস্তুতি নিচ্ছিল আয়োজক কমিটি। এলক্ষে আনোয়ারা পার্কের ভেতর অস্থায়ী মঞ্চ তৈরিতে বাঁশ ও বিভিন্ন সরাঞ্জমাদি রাখা হয়েছিল।


 
ঢাকার বাইরে ওরশ আয়োজনের প্রতিশ্রুতি যে চিঠিতে।  ছবি: শাহজাহান মোল্লা  বিষয়টি ডিএনসিসি’র নজরে এলে রোববার (১৭ ডিসেম্বর) সকালে অঞ্চল ৫ এর নির্বাহী কর্মকর্তা অজিয়র রহমানের নেতৃত্বে একটি টিম ঘটনা স্থলে গিয়ে কুতুববাগ দরবার শরীফের সমস্ত জিনিসপত্র জব্দ করে নিয়ে যান। একই সঙ্গে এখানে ওরশ করা যাবে না বলে তাদের আগের শর্ত মনে করিয়ে দেন।
 
অভিযানের বিষয়ে অজিয়র রহমান বাংলানিউজকে বলেন, ওরশ করার জন্য অনুমতি নেয়নি। তাছাড়া গত বছরই তারা কথা দিয়েছিল, এই ওরশ ঢাকার বাইরে করবে। এবার আবার অনুমতি ছাড়াই করতে যাচ্ছিল বলে আমরা সব সরিয়ে নিয়ে যাচ্ছি।
 
বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
এসএম/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।