ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মন্ত্রীকে পেয়ে বকেয়া বেতনের দা‌বি বিআর‌টিসি চালকদের

সাব্বির আহমেদ, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৪ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
মন্ত্রীকে পেয়ে বকেয়া বেতনের দা‌বি বিআর‌টিসি চালকদের গাবতলী ডিপোর উদ্বোধন করছেন ওবায়দুল কাদের/ ছবি: কাশেম হারুন

ঢাকা: বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (‌বিআর‌টি‌সি) বাস ডিপো উদ্বোধন করতে গিয়ে শ্র‌মিকদের দা‌বির মুখে পড়েছেন সড়ক প‌রিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ডিপোর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য শেষ করার আগেই মঞ্চের সামনে বসা একজন চালক ৬ মাস ধরে বেতন পাচ্ছেন না বলে জানান মন্ত্রীকে। সঙ্গে সঙ্গে আরও শতাধিক চালক তাকে সমর্থন করে নিজেদেরর বকেয়া বেতন পরিশোধের দা‌বি তোলেন।

‌রোববার (১৭ ডিসেম্বর) সকাল ১১টায় বিআর‌টি‌সির গাবতলী বাস টার্মিনালের উদ্বোধন করতে যান ওবায়দুল কাদের।

উদ্বোধনী অনুষ্ঠানে সরাসরি মন্ত্রীর কাছে বকেয়া বেতনের দাবি উত্থাপনের পর শ্রমিকদের আশ্বস্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন মন্ত্রী।

পরে বিআর‌টি‌সির চেয়ারম্যান ফ‌রিদ আহমদ ভূঁইয়া জানান, আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে বেতন হালনাগাদ করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি।

এ সময় বিআরটিসির চেয়াম্যান শ্রমিকদের উদ্দেশে বলেন, গত অক্টোবর পর্যন্ত লোকসানে ছিলো বিআর‌টি‌সি। নভেম্ববর থেকে পজে‌টিভ যাত্রা শুরু করেছি। কল্যাণপুর বা ম‌তি‌ঝিলের বেতন হালনাগাদ হয়ে গেছে। অধৈর্য হবেন না। খুব সহসাই বিআর‌টি‌সির প্র‌তি‌টি সদস্যের কল্যাণ নি‌শ্চিত করার সবোচ্র্চ চেষ্টা করবো।  

বেতন সংক্রান্ত সমস্যার কারণ জা‌নিয়ে ফ‌রিদ আহমদ ভূঁইয়া আরো বলেন, ২০১৫ সালে বেতন বাড়ানোর পর যেভাবে আয় বাড়ানোর দরকার ছিলো সেভাবে পদেক্ষেপ নেয়া হয়নি। এখন নতুন নতুন রুট দেখে বাস চালু হচ্ছে। বেতন হবে।

‌‌বিআর‌টি‌সির সবাইকে আচারণগত উন্নয়ন ঘটানোর আহ্বান জানিয়ে বিআরটিসির চেয়ারম্যান বলেন, যাত্রীসেবার মান বাড়াতে হবে। কোনো যাত্রী যেন অ‌ভিযোগ না করতে পারে।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
এসএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।