ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাতিরঝিলে বিজয়ের অন্যরকম আয়োজন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৭
হাতিরঝিলে বিজয়ের অন্যরকম আয়োজন হাতিরঝিলে অন্যরকম বিজয় দিবস। ছবি: সুমন শেখ

ঢাকা: লাল, নীল এবং সবুজ আলোকসজ্জায় হাতিরঝিলে পরিকল্পনা মন্ত্রণালয়ের আয়োজনে অন্যরকম বিজয় দিবস উদযাপন করা হয়েছে।

তরুণ প্রজন্মের কাছে মুক্তিযোদ্ধ এবং স্বাধীনতার সঠিক ইতিহাস তুলে ধরতে ওয়াটার স্ক্রিনে দেশাত্ববোধক গান, আর গানের সঙ্গে নাচ দেখানো হয়। পাশাপাশি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণসহ স্বাধীনতা যুদ্ধের খণ্ডচিত্র প্রদর্শন করা হয়।

হাতিরঝিলে অন্যরকম বিজয় দিবস।  ছবি: সুমন শেখ
শনিবার (১৬ ডিসেম্বর) হাতিরঝিল অ্যাম্ফিথিয়েটারে ‘সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের’ শীর্ষক অনুষ্ঠান উপভোগ করতে সন্ধ্যা হতে না হতেই নামে মানুষের ঢল।  ফলে দুই পাশের রাস্তায় দাঁড়ানোর কোনো জায়গা ছিলো না। হাজারো মানুষ যাতে অনুষ্ঠানটি সুন্দরভাবে দেখতে পারেন সে জন্য মূল মঞ্চের পাশাপাশি সাতটি এলইডি মনিটরে এ অনুষ্ঠান দেখানো হয়। হাতিরঝিলে অন্যরকম বিজয় দিবস।  ছবি: সুমন শেখ
অনুষ্ঠানের পূর্বে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সাংবাকিদকের বলেন, সরকারের উন্নয়ন ও উন্নয়নের ধারাবাহিকতা বজায়ে রাখতে যেসব উদ্যোগ নেওয়া হয়েছে, ওয়াটার স্ক্রিনে তা তুলে ধরতেই আজকের আয়োজন। এর প্রধান উদ্দেশ্য হলো তরুণ সমাজকে উৎসাহিত করা। এর মাধ্যমে তরুণরা বাংলাদেশ, বাংলাদেশের প্রকৃত ইতিহাস ও মুক্তিযোদ্ধের সঠিক ইতিহাস জানতে পারবেন।
হাতিরঝিলে অন্যরকম বিজয় দিবস।  ছবি: সুমন শেখ
 
বাংলাদেশ সময়: ০১৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
এমএফআই/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।