ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাবিতে 'রাজাকার ঘৃণাস্তম্ভ' উদ্বোধন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৭
ঢাবিতে 'রাজাকার ঘৃণাস্তম্ভ' উদ্বোধন 'রাজাকার ঘৃণাস্তম্ভ' উদ্বোধন/ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে 'রাজাকার ঘৃণাস্তম্ভ' উদ্বোধন করা হয়েছে৷ শনিবার(১৬ ডিসেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ডাকসু ভবনের সামনে স্তম্ভটি উদ্বোধন করা হয়। ইট সিমেন্ট দিয়ে ঘৃণাস্তম্ভটি নির্মাণ করেছে বিজয় নামে একটি সামাজিক সংগঠন।

জুতো নিক্ষেপ ও 'বঙ্গবন্ধুর বাংলায় রাজাকারের ঠাঁই নাই' স্লোগানের মাধ্যমে ঘৃণাস্তম্ভটি উদ্বোধন করে বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।

এসময়  উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্যতম প্রতিষ্ঠাতা নবাব স্যার সলিমুল্লাহ'র দৌহিত্র নবাব আলী হাসান আসকারী,'বিজয়' সংগঠনটির সভাপতি আবু নাসের মোহাম্মদ আজমী ও সাধারণ সম্পাদক তারেক রায়হান প্রমুখ।



ঢাবির প্রাক্তন শিক্ষার্থী আবু তৈয়ব হাবিলদার বলেন, 'মুক্তিসংগ্রামের মাধ্যমে অর্জিত বাংলাদেশে রাজাকাররা দেশের শত্রু। তাদের আমরা ঘৃণা করি। এদের প্রতিরোধ করতে হলে মানুষকে সচেতন করতে হবে। আর ঘৃণাস্তম্ভ মানুষকে সচেতন করারই একটা পদক্ষেপ।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৭
এসকেবি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad