ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিজয় দিবসে বিনোদনপ্রেমীদের স্রোত হাতিরঝিলে!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৭
বিজয় দিবসে বিনোদনপ্রেমীদের স্রোত হাতিরঝিলে! বিনোদনপ্রেমীদের ভিড় হাতিরঝিলে/ছবি: শাকিল

ঢাকা: দেশব্যাপী উদযাপিত হচ্ছে ৪৭তম মহান বিজয় দিবস। বাঙালি জাতির এ মুক্তির দিনটিকে স্বতঃস্ফূর্তভাবে উদযাপন করছে সারা দেশ। বিজয় দিবস উদযাপনে পিছিয়ে নেই রাজধানীবাসী।

বিজয় দিবসের ছুটির দিনটিকে বিভিন্নভাবে উদযাপন করছেন রাজধানীবাসী। লাল-সবুজ শাড়ি ও পাঞ্জাবি পরে সব বয়সের মানুষ আজকের দিনটিকে উদযাপন করার জন্য ভিড় জমাচ্ছেন রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে।

বিজয় দিবস উপলক্ষের রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোর মধ্যে সব থেকে বেশি ভিড় দেখা যায় হাতিরঝিল এলাকায়। বিজয় দিবস উদযাপন সব ধরনের ব্যবস্থাও দেখা যায় হাতিরঝিল এলাকায়।

শনিবার (১৬ ডিসেম্বর) হাতিরঝিল এলাকায় ঘুরে এ চিত্র দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, হাতিরঝিলের প্রতিটি ব্রিজেই দর্শনার্থীদের উপচেপড়া ভিড়। এছাড়া ওয়াটার টেক্সি ও চক্রাকার বাসেও বিজয় দিবস উপলক্ষে হাতিরঝিল ভ্রমণের বিশেষ ব্যবস্থা করা হয়েছে।

হাতিরঝিলে আগত বিনোদনপ্রেমীদের মধ্যে সব থেকে বেশি উপস্থিতি দেখা যায় তরুণ-তরুণীদের। লাল সবুজের রঙে বিভিন্ন পোশাকে তারা হাজির হয় রাজধানীর এই বিনোদন কেন্দ্রটিতে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হাসি ও তারা বন্ধুরা বিজয় দিবস উপলক্ষে বেড়াতে এসেছেন।

হাসি ও তার দুই বান্ধবী মহিমা এবং লিপি বাংলানিউজকে বলেন, আজকে আমাদের মুক্তির দিন। আজকের দিনের আকাশ বাতাস ও প্রকৃতির সৌন্দর্যই আলাদা। তাই রাজধানীর অন্যতম এই বিনোদন কেন্দ্রে বিজয় দিবস উদযাপন করতে এসে অনেক ভালো লাগছে।

শুধু তরুণ-তরুণীরাই নয়, ছেলে-মেয়ে ও স্ত্রী নিয়েও হাজির হয়েছেন রাজধানীর অনেক বাসিন্দা। বিজয় দিবসের আনন্দ উপভোগ করতে তারা কোনো কমতি রাখছেন না।

মো. মজিদ এক ছেলে ও স্ত্রীকে নিয়ে রামপুরা থেকে হাতিরঝিলের ওয়াটার টেক্সিতে উঠছেন। তিনি বাংলানিউজকে বলেন, সকালে পরিবার নিয়ে প্যারেড গ্রাউন্ডে গিয়েছিলাম কুচকাওয়াজ দেখতে। এখন বিকেল বেলায় এসেছি হাতিরঝিল ঘুরতে। আমাদের সবার অনেক ভালো কাটছে বিজয় দিবস।

বিজয় দিবসে উপলক্ষে হাতিঝিলের জায়গায় টানানো হয়েছে ব্যানার ফেস্টুন। এছাড়া হাতিরঝিল জুড়ে করা হয়েছে আলোকসজ্জার আয়োজন। সব মিলিয়ে বিজয় দিবসে ভালো সময় কাটছে রাজধানীবাসীর।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৭
এমএসি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।