ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শার্শায় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের কবরে শ্রদ্ধা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৭
শার্শায় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের কবরে শ্রদ্ধা বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণকালে সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন। ছবি: বাংলানিউজ

বেনাপোল (যশোর): মহান বিজয় দিবস উপলক্ষে যশোরের শার্শা উপজেলার কাশিপুরে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের কবরে গার্ড অব অনার ও ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে স্থানীয় প্রশাসন, শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক ও বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীরা।

শনিবার (১৬ ডিসেম্বর) সকালে বিজিবি ৪৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ আরিফুল হক কবরে গার্ড অব অনার দেন। পরে সেখানে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

 

এদিকে, নূর মোহাম্মদের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন-স্থানীয় সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ ডিগ্রি কলেজের অধ্যক্ষ প্রফেসর শহিদুর রহমান সিকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পুলক কুমার মন্ডল, পৌর মেয়র আশরাফুল আলম লিটন, উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জুসহ স্থানীয় স্কুল, কলেজ ও রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীরা।

অপরদিকে, বেনাপোল স্থলবন্দর, পৌর আওয়ামী লীগ, বিএনপি, পোর্ট থানা, বন্দর প্রেসক্লাব ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে বিজয় র‌্যালি নিয়ে কাগজ পুকুর স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে নিজ নিজ প্রতিষ্ঠানে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
 
এ সময় উপস্থিত ছিলেন বেনাপোল বন্দরের ভারপ্রাপ্ত পরিচালক (ট্রাফিক) আমিনুল ইসলাম, সহকারী পরিচালক (প্রশাসন) রেজাউল করিম, বাংলাদেশ স্থলবন্দর ইউপ্লোয়েজ ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি মনির হোসেন মজুমদার, পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক নূরুজ্জামান, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, বন্দর প্রেসক্লাবের সভাপতি কাজিম উদ্দিন, উপজেলা ছাত্রদলের সভাপতি মুস্তাফিজজ্জোহা সেলিম প্রমুখ।  

এর আগে, উপজেলা পরিষদের আয়োজনে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভসূচনা হয়।  পরে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে উপজেলার সব সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।  

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৭
এজেডএইচ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।