ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জমে উঠেছে শীতবস্ত্রের বেচাকেনা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
জমে উঠেছে শীতবস্ত্রের বেচাকেনা শীতের পোশাক কিনছেন এক ক্রেতা-ছবি-কাশেম হারুন

ঢাকা: রাজধানীসহ সারাদেশে বইছে শীতের হিমেল হাওয়া। গ্রামের তুলনায় শহরে শীতের তীব্রতা কম। এরপরও সর্দি, কাশিসহ শীতকালীন নানা রোগের হাত থেকে রক্ষা পেতে বাড়তি সতর্কতা নিচ্ছেন রাজধানীবাসী। কিনছেন হালকা ও মাঝারি ধরনের শীতের গরম পোশাক।

শুক্রবার (১৫ ডিসেম্বর) রাজধানীর নিউ মার্কেট ও আশপাশের মার্কেটে ক্রেতাদের উপস্থিতি লক্ষ করা গেছে।

ছুটির দিন হওয়ায় নিউ মার্কেট, চন্দ্রিমা সুপার মার্কেট, গাওসিয়া মার্কেটসহ আশপাশের পোশাকের দোকানে অনেকেই কিনছেন শীতের পোশাক।

বিক্রেতারা বসেছেন গরম কাপড়ের পসরা সাজিয়ে।

শীতের পোশাক কিনছেন এলিফেন্ট রোডের বাসিন্দা শাহানাজ পারভীন। তিনি পরিবারের জন্য শীতের চাদর ও সোয়েটার কিনেছেন।

শীতের পোশাক দেখছেন এক ক্রেতা-ছবি-কাশেম হারুনশাহানাজ বলেন, এখন তো আর হাড় কাঁপানো শীত নেই। তবে রাতের বেলায় কিছুটা শীত পড়ছে। আর এতেই সর্দি, কাশি হচ্ছে শিশুদের। তাই শীতের হালকা গরম কাপড় কিনতে হচ্ছে।
 
প্রাইভেটকার থামিয়ে নিউ মার্কেটের ২ নাম্বার গেটের মুখ থেকে সোয়েটার কিনছেন রাহেলা বেগম। তিনি পরখ করে দেখে নিচ্ছেন কাপড় মোটা না চিকন। দোকানিকে বলতে শোনা গেল ‘একটু মোটা সোয়েটার দেন’। দোকানিও সঙ্গে সঙ্গে বিভিন্ন ধরনের সোয়েটার বের করে দিলেন।

কথা বলে জানা গেল রাহেলা মোহাম্মদপুর থেকে এসেছেন। বললেন, শীতের মাত্রা হালকা হলেও সাধারণ কাপড়ে শীত আটকানো যাচ্ছে না। তাই নিজের ও পরিবারের সদস্যদের জন্য শীতের কাপড় কিনতে নিউ মার্কেট এসেছি।  

ছেলেদের শীতের পোশাক মানেই হলো ফ্যাশন-জানিয়ে ঢাকা কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মাহমুদুল হাসান বাংলানিউজকে বলেন, শীত যদিও নেই তারপরও হালকা বাতাসে শরীরে কাঁপুনি লাগে। তার চেয়ে বড় ব্যাপার হলো ‘ফ্যাশন’। টুপিওয়ালা সোয়েটার জিন্সের সঙ্গে পরতে অনেকেরই ভালো লাগে।

শীতের পোশাক দেখছেন এক ক্রেতা-ছবি-কাশেম হারুননিউ মার্কেটের কাপড় ব্যবসায়ী জাকির হোসেন বাংলানিউজকে বলেন, আমরা দামি কম দামি সব ধরনের পোশাক তুলি। যে, যেটা পছন্দ করে। শীতের পোশাক বিক্রি তেমন শুরু হয়নি। তবে শীত একটু বাড়তে শুরু করলে আরও বেশি বেচাবিক্রি হবে।
 
এদিকে ইসলামপুর, বঙ্গবাজারের পাইকারি দোকানে খোঁজ নিয়ে জানা গেছে, শীত কাপড়ের পাইকারি বাজারে ব্যস্ততা বেড়েছে। দেশের বিভিন্ন এলাকা থেকে শীতের পোশাক কিনতে আসতে শুরু করেছে পাইকাররা।
 
মৌসুমের শুরুতেই এবার বিপণীবিতানগুলোতে ক্রেতাদের আকৃষ্ট করতে সাজিয়ে রাখা হয়েছে সোয়েটার, জ্যাকেট, কোর্ট, টুপিসহ বাচ্চাদের নানা রংয়ের ও ডিজাইনের শীতের পোশাক।

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
এএম/আরআর  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।