ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিক্ষকদের বেতন স্কেল নির্ধারণের দাবিতে সংবাদ সম্মেলন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
শিক্ষকদের বেতন স্কেল নির্ধারণের দাবিতে সংবাদ সম্মেলন

সাতক্ষীরা: সহকারী শিক্ষকদের বেতন স্কেল নির্ধারণের দাবিতে সাতক্ষীরায় সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক মহাজোট সাতক্ষীরা জেলা শাখা।

শুক্রবার (১৫ ডিসেম্বর) বেলা ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে লিখিত বক্তব্য পাঠ করেন, প্রাথমিক সহকারী শিক্ষক মহাজোট সাতক্ষীরা জেলা শাখার সভাপতি আব্দুল হান্নান বাবুল।

লিখিত বক্তব্যে বলা হয়, ২০১৫ সালের জাতীয় বেতন স্কেল অনুযায়ী প্রশিক্ষণপ্রাপ্ত প্রধান শিক্ষকরা (২য় শ্রেণি) বেতন পান ১১তম গ্রেডে ১২ হাজার ৫০০ টাকা স্কেলে এবং প্রশিক্ষণপ্রাপ্ত সহকারী শিক্ষকরা বেতন পান ১৪তম গ্রেডে ১০ হাজার ২০০ টাকা স্কেলে।

শিক্ষকদের বক্তব্য, একই শিক্ষাগত যোগ্যতা নিয়ে সহকারী শিক্ষক হিসেবে প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেও তারা প্রধান শিক্ষকদের চেয়ে ৩ ধাপ নিচে বেতন পান।

এসময় শিক্ষকরা ক্ষোভের সঙ্গে বলেন, বর্তমানে একজন প্রধান শিক্ষক যে স্কেলে চাকরি শুরু করেন, একজন সহকারী শিক্ষক সেই স্কেলে চাকরি থেকে অবসর নেন। যা চরম বৈষম্যমূলক এবং অমর্যাদাকর।

পরে ২২ ডিসেম্বরের মধ্যে এ বৈষম্য নিরসন না করা হলে ২৩ ডিসেম্বর রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে আমরণ অনশন কর্মসূচির আল্টিমেটাম দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে সংগঠনের নেতৃবৃন্দসহ শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad