ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণায় খুলনাতে বিক্ষোভ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণায় খুলনাতে বিক্ষোভ সমাবেশ

খুলনা: জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণার প্রতিবাদে খুলনায় বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়েছে। 

শুক্রবার (১৫ ডিসেম্বর) বিকেলে মহানগরীর ডাকবাংলা মোড়ে জেলা ইমাম পরিষদ এবং বায়তুন নূর জামে মসজিদ চত্ত্বরে ইসলামী আন্দোলন আলাদাভাবে এ বিক্ষোভ কর্মসূচি পালন করেন।  

খুলনা জেলা ইমাম পরিষদ আয়োজিত সমাবেশে সংগঠনের সহ-সভাপতি হাফেজ মাওলানা মোস্তাক আহমাদ সভাপতিত্ব করেন।

 

সমাবেশে বক্তৃতা দেন-সাধারণ সম্পাদক মাওলানা গোলাম কিবরিয়া, মাওলানা নাসির উদ্দিন কাসেমী, অধ্যক্ষ মাওলানা এএফএম নাজমুস সউদ, হাফেজ মাওলানা আবুল কালাম আজাদ, মাওলানা মোজাম্মেল হক, মুফতী গোলামুর রহমান, মাওলানা নূর সাইদ, মাওলানা ইলিয়াস হোসেন, মাওলানা তরিকুল ইসলাম, মাওলানা জাহিদুল ইসলাম, মাওলানা আব্দুল মোমেন প্রমুখ।  

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল ডাকবাংলা থেকে শুরু হয়ে ফেরিঘাট মোড় হয়ে হোটেল রয়্যালের মোড়ে গিয়ে শেষ হয়।  

অপরদিকে, বায়তুন নূর মসজিদ চত্ত্বরে ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর ও জেলা শাখার উদ্যোগে সমাবেশ ও বিক্ষোভ মিছিলে সভাপতিত্ব করেন মহানগর সভাপতি মাওলানা মুজ্জাম্মিল হক।  

সমাবেশে প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর অধ্যক্ষ হাফেজ মাওলানা আব্দুল আউয়াল।  

নগর সেক্রেটারি মুফতি আমানুল্লাহ ও জেলা সেক্রেটারি শেখ হাসান ওবায়দুল করীমের পরিচালনায় বক্তব্য দেন জেলা সভাপতি মাওলানা আব্দুল্লাহ ইমরান, নগর সহ-সভাপতি মাওলানা মোজাফ্ফার হোসাইন ও শেখ মো. নাসির উদ্দিন, জেলা সহ-সভাপতি মাওলানা আবু সাঈদ, মাওলানা ইমরান হোসাইন, ইঞ্জিনিয়ার ইজাজ মানসুর, নগর সাংগঠনিক সম্পাদক মো. গোলাম মোস্তফা সজিব মোল্লা, আব্দুল্লাহ আল মামুন, আবু গালিব, নগর প্রচার সম্পাদক মো. তরিকুল ইসলাম কাবির প্রমুখ।  

কর্মসূচিতে বক্তারা বলেন, ইসরায়েল পবিত্র মসজিদ বায়তুল মোকাদ্দাস জবর দখলের পাঁয়তারা করছে। ইতোপূর্বে তারা একাধিকবার এ মসজিদের পবিত্রতা নষ্ট করেছে। আর সন্ত্রাসবাদের হোতা আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বিশ্ব জনমতকে উপেক্ষা করে জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণা করেছে। ট্রাম্পের এ ঘৃণ্য ও অনৈতিক ঘোষণায় বিশ্বব্যাপী অশান্তির দাবানল জ্বলে উঠেছে। বায়তুল মোকাদ্দাসকে কোনভাবেই ইহুদিরা দখল করতে পারবে না বলেও বক্তারা ট্রাম্পের প্রতি কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেন। আর এ জন্য জিহাদের প্রয়োজন হলে সব ঈমানদার মুসলমানকে যুদ্ধের জন্য প্রস্তুত থাকারও আহ্বান জানানো হয়।  

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
এমআর/আরআর


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।