ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জেরুজালেমকে ইসরায়েল রাজধানী ঘোষণায় রাজশাহীতে বিক্ষোভ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৩ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
জেরুজালেমকে ইসরায়েল রাজধানী ঘোষণায় রাজশাহীতে বিক্ষোভ

রাজশাহী: জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণা করার প্রতিবাদে রাজশাহী মহানগরীতে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। 

শুক্রবার (১৫ ডিসেম্বর) জুমার নামাজের পরে মহানগরীর গৌরহাঙ্গা রেলগেট এলাকা থেকে সংগঠনের রাজশাহী শাখার নেতাকর্মীরা  এই বিক্ষোভ মিছিল বের করেন। মিছিল শেষে তারা রেলগেট এলাকায় মানববন্ধন কর্মসূচি পালন করেন।

 

ইসলামী আন্দোলন বাংলাদেশ’র রাজশাহী জেলা শাখার সভাপতি ফয়সাল হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- মুহাম্মদ তারিফ উদ্দিন, মুহাম্মদ শফিকুল ইসলাম, মাওলানা বোরহান উদ্দিন, মুহাম্মদ হাসিবুর রহমান, মাওলানা হোসাইন আহম্মেদ, মাওলানা ফজলুল করিম, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন রাজশাহী শাখার সভাপতি বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মুহাম্মদ ফিরোজ আলম এবং বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মুহাম্মদ ইলিয়াস আলী প্রমুখ। এছাড়া বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী অংশ নেন।

সভাপতির বক্তব্যে ফয়সাল হোসেন মনির বলেন. আজকে সারা দুনিয়ায় মুসলমানরা নির্যাতিত। '৪৭ সালে ইসরায়েল রাষ্ট্রের আত্মপ্রকাশের পর কেউ জেরুজালেমকে রাজধানী ঘোষণা করার মতো সাহস দেখায়নি। ইসলাম ও মানবতার শত্রু ডোনাল্ড ট্রাম্প জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণা করায় সারাবিশ্বের মুসলমানদের প্রথম কেবলাকে অবমাননা করে এবং মুসলমানদের হৃদয় আগুনের দাবানলে জ্বালিয়ে দিয়েছে। সে জন্য মুসলিম বিশ্বের উচিৎ ইসরাইল ও মার্কিনিদের বিশ্ববাজারে যত পণ্য আছে তা ত্যাগ করে তাদের অর্থনৈতিক মেরুদণ্ড ভেঙে দেয়া।

মানববন্ধন থেকে জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণার তীব্র প্রতিবাদ জানানো হয়। সেই সঙ্গে এই সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানান নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭ 
এসএস/বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।