ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

নলডাঙ্গায় খাঁচায় মাছের পোনা অবমুক্ত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
নলডাঙ্গায় খাঁচায় মাছের পোনা অবমুক্ত খাঁচায় মাছের পোনা অবমুক্ত

নাটোর: মাছ চাষ ও প্রযুক্তি সেবা সম্প্রসারণের লক্ষ্যে নাটোরের নলডাঙ্গায় বারনই নদীতে খাঁচায় মাছ চাষ শুরু হয়েছে।

শুক্রবার (১৫ ডিসেম্বর) দুপুরে নদীতে ভাসমান খাঁচায় মনোসেক্স তেলাপিয়া জাতের মাছের পোনা অবমুক্ত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মু. রেজা হাসান।

এসময় উপস্থিত ছিলেন- উপজেলা মৎস্য কর্মকর্তা মো. ইব্রাহিম হামিদ শাহিন, জেলা পরিষদ সদস্য মো. রঈস উদ্দিন রুবেল, সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান মো. আসাদুজ্জামান, উপজেলা মৎস্য অফিসের মাঠপর্যায়ের ক্ষেত্রসহকারী মো. নাহিদ হাসান, ব্রহ্মপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. জামাল মোল্লা, সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান মিঠুসহ ২০ জন সুফল ভোগী।

উপজেলা মৎস্য কর্মকর্তা মো. ইব্রাহিম হামিদ শাহিন বাংলানিউজকে জানান, ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ, প্রযুক্তি সেবা সম্প্রসারণ প্রকল্পের আওতায় ২০ জন সুফল ভোগীকে নিয়ে বারনই নদীতে ১০টি খাঁচায় মাছ চাষ শুরু করা হয়েছে। এ বিষয়ে তাদের চার দিনব্যাপী প্রশিক্ষণও দেয়া হয়েছে। স্থানীয় মৎস্য চাষি ও উদ্যোক্তাদের খাঁচায় মাছ চাষে উদ্বুদ্ধকরণ করতেই এ আয়োজন করা হয়েছে। সঠিক পরিচর্যা ও ব্যবস্থাপনায় এ পদ্ধতিতে মাছ করা হলে ভালো ফল পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।