ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অপরাধ দমনে লালমনিরহাটে সিসি ক্যামেরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
অপরাধ দমনে লালমনিরহাটে সিসি ক্যামেরা অপরাধ দমনে লালমনিরহাটে সিসি ক্যামেরা

লালমনিরহাট: অপরাধ দমন ও অপরাধী সনাক্তের লক্ষ্যে লালমনিরহাটে বসানো হচ্ছে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা। সিসি ক্যামেরা দিয়ে পুরো শহরে নজরদারি করবে জেলা পুলিশ।

প্রাথমিকভাবে জেলা জুয়েলারি সমিতি শহরের স্বর্ণকারপট্টিতে সিসি ক্যামেরা বসিয়েছে। নিজেদের নিরাপত্তায় জুয়েলারি সমিতি তাদের পুরো এলাকা ক্যামেরার আওতায় আনলেও সুফল পাচ্ছে স্থানীয়রাও।

ফলে ওই এলাকায় অপরাধীদের আনা গোনা কমে গেছে, স্বস্তিতে ফিরছে জেলা পুলিশে।

এরই ধারাবাহিকতায় জেলা পুলিশ শহরের প্রাণ কেন্দ্র মিশন মোড় থেকে পুলিশ লাইন তথা বাস টার্মিনাল পর্যন্ত সিসি ক্যামেরা বসাচ্ছে। এ কার্যক্রম প্রায় শেষের দিকে। কয়েক দিনের মধ্যে এসব ক্যামেরা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে।

মিশন মোড় থেকে পুলিশ লাইন পর্যন্ত এলাকার সিসি ক্যামেরা নিয়ন্ত্রণ করবে জেলা পুলিশ। এটি উদ্বোধন হলে অপরাধ দমনে পুলিশ আরো একধাপ এগিয়ে যাবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

পুলিশ সুপার কার্যালয় সূত্রে জানা গেছে, অপরাধ দমনে পুরো লালমনিরহাট শহরকে একশ’ সিসি ক্যামেরার আওতায় আনা হচ্ছে। মোস্তফি থেকে সাপ্টিবাড়ি মাজার, মিশন মোড় থেকে কুলাঘাট, বিজিবি ক্যান্টিন থেকে মোঘলহাট পর্যন্ত তথা পুরো শহর থাকবে সিসি ক্যামেরার আওতায়। যার প্রথম পর্যায়ে মিশন মোড় থেকে পুলিশ লাইন পর্যন্ত ১১টি সিসি ক্যামেরা বসানোর কাজ শেষ হয়েছে। যা কয়েক দিনের মধ্যে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হবে।  

লালমনিরহাট পুলিশ সুপার এসএম রশিদুল হক বাংলানিউজকে জানান, জানুয়ারি মাসের মধ্যে পুরো শহর সিসি ক্যামেরার আওতায় আনা হবে। অপরাধ দমনে পুলিশ বাহিনীকে সহায়তা করতে সবার সহযোগিতা প্রয়োজন।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।