ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিজয়ের সাজে ঢাকা 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
বিজয়ের সাজে ঢাকা  বিজয়ের সাজে রাজধানী- ছবি: শাকিল

ঢাকা: বিজয়ের সাজে সাজানো হয়েছে ঢাকা মহানগরীকে।একদিন পরই বাঙালির বিজয়ের দিন ১৬ ডিসেম্বর ‘মহান বিজয় দিবস’। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর এক সাগর রক্ত আর ত্রিশ লাখ শহীদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত এ বিজয়। এই দিবসকে সামনে রেখে পুরো ঢাকাকে সাজানো হয়েছে রঙিন সাজে। নানা রঙের বৈদ্যুতিক বাতি লাগানো হয়েছে ভবন ও রাস্তার মোড়ে মোড়ে। 

শুক্রবার (১৫ ডিসেম্বর) প্রথম প্রহর রাত ১২টা থেকে ৩টা পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায় আলোকসজ্জায় ঝলমল করছে তিলোত্তমা ঢাকা নগরী।  
 
দিনের বেলা আলোকসজ্জা দেখা সম্ভব নয়।

তাইতো আলোকসজ্জা দেখতে হলে বের হতে হবে রাতেই। রাত যত গভীর হবে, আলোকসজ্জা দেখে ততই মুগ্ধ হবেন।
বিজয়ের সাজে রাজধানী- ছবি: শাকিল
ভিন্ন ভিন্ন আঙ্গিকে বিভিন্ন রঙের বৈদ্যুতিক বাতি দিয়ে ভবনগুলো মোড়ানো হয়েছে। ল্যাম্প পোস্ট, বাউন্ডারি ওয়াল, সড়কদ্বীপও সাজানো হয়েছে নানা রঙের বাতি দিয়ে। লাল-সবুজ আলোতে ছেয়ে গেছে গোটা রাজধানী।  
 
গভীর রাতে রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, মিন্টু রোডে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার অফিস, হাইকোর্টের উল্টো দিকে পূর্ত ভবন, আবদুল গণি রোডের শিক্ষা ভবন ও নিবন্ধন পরিদপ্তর, গুলিস্তানে পুলিশ হেডকোয়ার্টার সাজানো হয়েছে সুন্দর সাজে। সাজানো হয়েছে জিরো পয়েন্টের পাশে জিপিও, বায়তুল মোকাররম।
বিজয়ের সাজে রাজধানী- ছবি: শাকিল
মতিঝিলে পূর্বানী হোটেলের আলোকসজ্জা বেশ দৃষ্টিনন্দন হয়েছে। পাশেই জীবনবিমা করপোরেশন ভবনটিও নানা রঙের বাতি দিয়ে সাজানো হয়েছে। এফবিসিসিআই ভবন, পল্টন থানা ভবন, কাকরাইলের বিএমইটি ভবন, আইডিইবি ভবন, হোটেল রাজমনি ইশা খাঁ ভবন লাল সবুজ আলোতে ঝলমল করছে। গুলশানের ওয়েস্টিন হোটেলসহ বিভিন্ন ভবনেও আলোকসজ্জা দেখা যায় শুক্রবার গভীর রাতে।  
 
একদিন পরেই শনিবার কৃতজ্ঞ বাঙালি জাতি শ্রদ্ধাবনত চিত্তে স্মরণ করবে জাতির শ্রেষ্ঠ সন্তানদের। যাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে এ বিজয়। বিশ্বের মানচিত্রে প্রতিষ্ঠিত হয়েছে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ।  
 
বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
এমএইচ/বিএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad