ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দূরপাল্লার বাসে ব্যাপক শিডিউল বিপর্যয়ে ভোগান্তি

শেখ জাহিদুজ্জামান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০১ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
দূরপাল্লার বাসে ব্যাপক শিডিউল বিপর্যয়ে ভোগান্তি শিডিউল বিপর্যয়ে দুর্ভোগে যাত্রীরা/ছবি: কাশেম হারুন

ঢাকা: জাকারিয়া আহমেদ পরিবারসহ যাবেন গ্রামের বাড়ি রংপুর। কিন্তু বিধিবাম! যে গাড়িতে তাদের রওয়ানা হওয়ার কথা সেটি যানজটে এখনও আটকে আছে চন্দ্রায়। ঢাকায়ই পৌঁছাতে পারেনি। সকাল ৭টার গাড়ি কল্যাণপুর পৌঁছেনি দুপুর ১২টায়ও। কখন গাড়ি আসবে আর কখন বাড়ি রওয়ানা দেবেন সেটা পুরোপুরি অনিশ্চিত।

শুক্রবার (১৫ ডিসেম্বর) সকালে রাজধানীর কল্যাণপুর বাস টার্মিনালে এ চিত্র পাওয়া যায় অধিকাংশ গাড়ির কাউন্টারে খোঁজ নিয়ে।

কাউন্টার থেকে কিছু বলা হয়েছে কিনা জানতে চাইলে সরকারি চাকরিজীবী জাকারিয়া বাংলানিউজকে বলেন, শ্যামলী পরিবহনের পক্ষ থেকে বলা হয়েছে গাড়ি যখন আসবে তখন ছেড়ে যাবে।

গাড়ি চন্দ্রায় আটক আছে। টাঙ্গাইলের রাস্তায় কাজ চলছে, তাই পুরো রাস্তাজুড়ে যানজট। বাড়ি যেতে হলে ভোগান্তি নিয়েই বসে থাকতে।  
কাউন্টারে অপেক্ষমাণ যাত্রীর
শ্যামলী পরিবহনের কাউন্টারে গিয়ে কথা হয় মাস্টার শফিকুলের সঙ্গে। তিনি বলেন, আমাদের গাড়িগুলো রাস্তায় আটকে আছে। সকালের একটা গাড়ি রংপুর ছেড়ে গেছে। তাও গাড়িটা ছিল রাতে। এখন রাস্তায় যদি গাড়ি আটকে থাকে তাহলে আমাদের কি করার আছে। আমরা তো আর ইচ্ছে করে গাড়ি আটকে রাখিনি।

এসআর ট্রাভেলসের যাত্রী হুমায়রা আক্তার যাবেন বগুড়া। তিনি বলেন, সকাল ৮টায়ে গাড়ি ছিল, এখন ১১টা বাজে। গাড়ি আসার কোনো নাম নেই। কখন যাবো বাড়িতে। কাউন্টারে কথা বলতে গেলে তারাও রেগে যান। এখন আমাদের এই কষ্টের কথা কার কাছে বলবো।  

যাত্রীদের সঙ্গে খারাপ ব্যবহার কেন করছেন জানতে চাইলে এসআর কাউন্টারের মাস্টার দুলাল বলেন, ৪ দিন ধরে যানজট। কিন্তু আজ (শুক্রবার) যানজট অনেক বেশি। হাঁটুভাঙা, চন্দ্রায় রাস্তার কাজ চলছে। এ কারণে গাড়ি বঙ্গবন্ধু সেতুর পর থেকে পুরো যানজটে আটকা। শুধু আমাদের গাড়ি নয়, প্রায় সব গাড়ি যানজটে আটকে রয়েছে। যাত্রীদের বেশি কথায় কতোক্ষণ ঠিক থাকা যায়।
কাউন্টারে ঘরমুখী যাত্রীদের ভিড়
এ বিষয়ে কল্যাণপুর হানিফ কাউন্টারের সিনিয়র মাস্টার ইকবাল বলেন, সকালে আমাদের বগুড়ার ৬টার গাড়িটা শুধু গেছে। সেটাও গেছে সকাল সাড়ে ৯টায়। এরপর বাকি আর কোনো গাড়ি এখনো কাউন্টারে আসেনি। তাই যাত্রীদেরও বসে থাকতে হচ্ছে। কিন্তু আমরা কি করবো বলেন, রাস্তার সমস্যা, আমাদের তো সমস্যা নেই। সরকারকে বলেন রাস্তা দ্রুত ঠিক করতে। আমরা আরও ভালো সার্ভিস দেবো।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
এসজে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।