ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তার চুরি করতে স্টেডিয়ামের ফ্লাডলাইটের টাওয়ারে চোর!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
তার চুরি করতে স্টেডিয়ামের ফ্লাডলাইটের টাওয়ারে চোর! টাওয়ার থেকে নামানো হচ্ছে চোরকে!

রাজশাহী: কথায় আছে, চোর না শোনে ধর্মের কাহিনী। তাইতো সামান্য তার চুরি করতে জীবন বাজি রেখে উঠে গেছে স্টেডিয়ামের ফ্লাডলাইটের টাওয়ারে। তবে উপরে উঠলেও শেষ পর্যন্ত আর নিচে নামতে পারেনি। তাতে আটকে পড়া চোরকে উদ্ধার করলেন ফায়ার সার্ভিসের সদস্যরা।

টাওয়ার থেকে চোর উদ্ধারের ঘটনাটি ঘটেছে শুক্রবার (১৫ ডিসেম্বর) রাজশাহী মহানগরীর তেরখাদিয়া বিভাগীয় স্টেডিয়ামে। আটক চোর হলেন নওগাঁ মান্দা উপজেলার খুদিয়াডাঙ্গা এলাকার বাবুলের ছেলে নয়ন (৩০)।

তিনি বর্তমানে তেরখাদিয়া এলাকার জার্জিসের বাড়িতে ভাড়া থাকেন বলে জানিয়েছে পুলিশ।  

রাজশাহী সদর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার ফরহাদ হোসেন জানান, বৃহস্পতিবার সন্ধ্যার পর নয়নসহ তিনজন তার চুরি করতে তেরখাদিয়ায় থাকা শহীদ এ. এইচ. এম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামের প্রায় ১৬০ ফিট উচ্চতার ফ্লাড লাইটের টাওয়ারে ওঠেন।  

এরপর দুই সঙ্গী তার কেটে তারগুলো নিচে নামিয়ে দিতে বলে তারা ফ্লাডলাইটের টাওয়ার থেকে নেমে পড়ে। তবে চোরের উপস্থিতি টের পেয়ে স্টেডিয়ামের পাহারাদাররা টাওয়ারটি ঘিরে ফেলেন। এ সময় নয়ন টাওয়ারে আটকা পড়েন।  

আর পাহারাদারের উপস্থিতি টের পেয়ে নয়নের সঙ্গীরা পালিয়ে যায়। এরপর অনেক চেষ্টা করেও স্টেডিয়াম কর্তৃপক্ষ চোরকে ফ্লাডলাইটের টাওয়ার থেকে নামাতে পারেননি। এরপর ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে তাকে উদ্ধার করে।  

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দফতরের সিনিয়র স্টেশন অফিসার ফরহাদ হোসেন বলেন, আটকে পড়া চোর নিচে নামতে পারছিলো না। অনেক চেষ্টা করে ও বিভিন্ন কৌশল অবলম্বনের পর তাকে টাওয়ার থেকে নামাতে সক্ষম হয়েছি। পরে তাকে (নয়ন) বোয়ালিয়া থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।  

মহানগরীর বোয়ালিয়া থানার উপপরিদর্শক (এসআই) মোস্তাক হোসেন বলেন, নয়নসহ পলাতক চোররা দিনের বেলায় ব্যাটারিচালিত অটোরিকশা চালায়। আর রাতের আঁধারে ফ্লাডলাইটের তার চুরি করে। তারগুলো তামার হওয়ায় দাম বেশি। এজন্য তারা এ তার চুরি করে। দু’টি ফ্লাডলাইটের তার এরই মধ্যে চুরি হয়ে গেছে। এটি ছিল ৩ নম্বর ফ্লাডলাইট।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।