ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতির উদ্যোগে রক্তদান কর্মসূচি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২১ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতির উদ্যোগে রক্তদান কর্মসূচি রক্তদান কর্মসূচিতে স্বেচ্ছায় রক্ত দিচ্ছেন অনেকে

ঢাকা বিশ্ববিদ্যালয়: একাত্তরে শহীদ মুক্তিযোদ্ধা ও ভারতীয় শহীদ সেনাদের স্মরণে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করছে বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতি।

শুক্রবার (১৫ ডিসেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) কর্মসূচির উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। প্রধান অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় দূতাবাসের ডেপুটি হাই কমিশনার ড. আদর্শ সাইকা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মৈত্রী সমিতির সভাপতি ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. একে আজাদ চৌধুরী।

ড. আদর্শ সাইকা বলেন, বাংলাদেশ-ভারতের বিজয় উদযাপনের দীর্ঘ ঐতিহ্য রয়েছে। এ ধরনের রক্তদান কর্মসূচির উদ্যোগ নেওয়া মৈত্রী সমিতির ভালো পদক্ষেপ। আমি অত্যন্ত আনন্দিত মৈত্রী সমিতি বাংলাদেশ-ভারত বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রক্ষার জন্য কর্মসূচি গ্রহণ করেছে। ভবিষ্যতেও এ ধরনের কর্মসূচি গ্রহণ করা হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, এ কর্মসূচির মাধ্যমে প্রমাণিত হয় বাংলাদেশ-ভারতের মধ্যে রক্তের সম্পর্ক রয়েছে। মুক্তিযুদ্ধে আমাদের দেশের মানুষ যেমন শহীদ হয়েছেন তেমনি ভারতের লোকজনও প্রাণ হারিয়েছেন। এ রক্তের সম্পর্ক বাংলাদেশ ভারতকে একীভূত করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব ও ইন্দিরা গান্ধীর মাধ্যমে যে সম্পর্ক সূচিত হয়েছে তা এখনো অব্যাহত রয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
এসকেবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।