ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজউকের পরিদর্শকের বিরুদ্ধে দুদকের মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৪ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৭
রাজউকের পরিদর্শকের বিরুদ্ধে দুদকের মামলা

ঢাকা: রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চাকরিচ্যুত ইমারত পরিদর্শক মো. আবু সাঈদের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপন করায় মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) বিকেলে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের নির্ভরশীল একটি সূত্র।

দুদক সূত্রে জানা যায়, রাজধানীর রমনা মডেল থানায় বৃহস্পতিবার দুদকের সহকারী পরিচালক মো. আলী আকবর বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন।

দুদক আইনের ২৬ (২) ও ২৭ (১) ধারায় মামলা করা হয়েছে। রাজউক কর্মকর্তা চলতি বছরের ২০ জুলাই কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে নিজ নামে ১২ লাখ ৯৪ হাজার ৬০০ টাকার স্থাবর ও অবস্থাব সম্পদ দেখিয়েছেন।  

কিন্তু কমিশনের অনুসন্ধানকালে সংগৃহীত রেকর্ডপত্র পর্যালোচনায় তার স্থাবর ও অস্থাবর সম্পদের প্রকৃত মূল্য ৬০ লাখ ৯৪ হাজার ৯১৮ টাকা। এর মধ্যে ৪৭ লাখ ৩৮ হাজার ৩৬৯ টাকা অবৈধভাবে অর্জন করেছেন এবং ২৯ লাখ ২৬ হাজার ৩৬৯ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন। যা দুদকের অনুসন্ধানে বেরিয়ে এসেছে।

এদিকে ‍সম্পদ বিবরণীতে রাজউকের চাকরিচ্যুত ইমারত পরিদর্শক মো. আবু সাঈদ উল্লেখ করেছেন, উত্তরায় তার ৩ কাঠা জমি, একটি মাইক্রোবাস ও ইস্টার্ন ব্যাংকে নগদ ৫ লাখ টাকা আছে।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৭
এসজে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।