ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

রাবিতে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৭ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৭
রাবিতে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাবি: শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুস্পস্তবক অর্পণ, প্রভাত ফেরিসহ নানা কর্মসূচি পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ে এ কর্মসূচি পালিত হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক, স্বেচ্ছাসেবী ও সাংস্কৃতিক সংগঠন বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুস্পস্তবক অর্পণ করে।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা যায়, সকাল ৭টায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত করে দিবসের কর্মসূচি শুরু করা হয়। পরে সকাল সোয়া ৭টায় উপাচার্য ভবন থেকে প্রভাত ফেরি নিয়ে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার এবং শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলকে পুস্পস্তবক অর্পণ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, কোষাধ্যক্ষ অধ্যাপক একেএম মোস্তাফিজুর রহমান, রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারী, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক জান্নাতুল ফেরদৌসসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুস্পস্তবক অর্পণ শেষে বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করেন তারা।

পরে বিশ্ববিদ্যালয়ের শহীদ স্মৃতি সংগ্রহশালা, বিভিন্ন হল প্রশাসন, বিভাগ, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী, রাজনৈতিক, পেশাজীবী সমিতি ও সংগঠন এবং রাবি সাংবাদিক সমিতি বুদ্ধিজীবী স্মৃতিফলকে পুস্পস্তবক অর্পণ ও নীরবতা পালন করে।

এ ছাড়াও বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে এবং সন্ধ্যায় কেন্দ্রীয় মন্দিরে বিশেষ দোয়া ও প্রার্থনার আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৭
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।