ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মুক্তিযোদ্ধা নুরুল আফছার হত্যা মামলার ৩ আসামি কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৭
মুক্তিযোদ্ধা নুরুল আফছার হত্যা মামলার ৩ আসামি কারাগারে

ফেনী: ফেনীর সোনাগাজী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের তৎকালীন কমান্ডার নুরুল আফছার হত্যা মামলার তিন আসামিকে জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

হত্যাকাণ্ডের ৪৫ বছর পর গত সেপ্টেম্বর মাসে নুরুল আফছারের ছোট ভাই ইতালী প্রবাসী গোলাম কিবরিয়া বাবুলের করা হত্যা মামলাটির আসামি মোট ১১ জন। তাদের মধ্যে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সৈয়দ নাছির উদ্দিন, সাবেক কমান্ডার মোশারফ হোসেন ও মুক্তিযোদ্ধা আবুল কাশেম কাজী বুধবার (১৩ ডিসেম্বর) দুপুরে ফেনীর জ্যেষ্ঠ বিচার বিভাগীয় হাকিম দেলোয়ার হোসেনের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানান।

 

শুনানি শেষে আবেদন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

রাজাকার শাহজাহান আকবর ছাড়া অন্য সাতজন আসামি অজ্ঞাত।

ওই তিন আসামি হাইকোর্টের দেওয়া ৮ সপ্তাহের পাওয়া আগাম জামিনে ছিলেন। জামিনের মেয়াদ শেষ হলে তারা ফেনীর বিচারিক আদালতে আত্মসমর্পণ করেন।

ফেনীর জ্যেষ্ঠ বিচার বিভাগীয় হাকিম মুহাম্মদ সিরাজ উদ্দিন ইকবালের ১নং আমলি আদালতে হত্যা মামলাটি দায়ের করা হয়। মামলাটি আমলে নিয়ে সোনাগাজী থানাকে এফআইআরের নির্দেশ দেন আদালত। পরে গত ২৯ সেপ্টেম্বর মামলাটি গ্রহণ করে সোনাগাজী থানা।

মুক্তিযোদ্ধা নুরুল আফছার সোনাগাজী সদর ইউনিয়নের ফরাজী বাড়ির মৌলভী আহম্মদ করিমের বড় ছেলে।  

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৭
এসএইচডি/আরআইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।